চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

পেকুয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

পেকুয়া সংবাদদাতা

১৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:৩৩ অপরাহ্ণ

চাঁদা দাবি, বসতবাড়ি ভাঙচুর, লুটপাট এবং নারীকে হত্যাচেষ্টার অভিযোগ এনে কক্সবাজারের পেকুয়ার মগনামা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইউনুছ চৌধুরীসহ ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) চকরিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের আহমদ হোসেন প্রকাশ আহমদ উল্লাহর স্ত্রী বুলবুল আক্তার। সেই সাথে আদালত ফৌজদারি অভিযোগটি আমলে নিয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য আদেশ দেন।

 

মামলার আসামিরা হলেন- মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুস চৌধুরী (৫৫), আব্দুল্লাহ আল হাকিম (২৫), আব্দুল জলিল (২৫), দিদার (২৭), একরাম (২৮), দেলোয়ার হোসেন (৩০), মহিউদ্দিন (৪০), ছিদ্দিক আহমেদ (২২), শফিউল্লাহ (৩০), খাইরুন্নিছা প্রকাশ পুইত্যা (৩৫), বেলাল উদ্দিন ও আকতার হোসেন।

 

অভিযোগে বাদী উল্লেখ করেন, গত ১৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টার দিকে চেয়ারম্যান ইউনুছ চৌধুরীসহ আরও বেশ কয়েকজন অর্ধ লাখ টাকা চাঁদা না পেয়ে বসতবাড়ি ভাঙচুর করে। টাকা না পেয়ে বাদী ও তার সন্তান রাজিবুল ইসলামকে মারধর করে আহত করে। একপর্যায়ে সংঘবদ্ধ আরও কয়েকজনকে সাথে নিয়ে তার বসতবাড়ির গাছ কেটে নিয়ে লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি করার পাশাপাশি জায়গা জবরদখল করে। এ বিষয়ে আইনি প্রতিকার চেয়ে আদালতের কাছে ন্যায় বিচার চান বলে সাংবাদিকদের জানান ভুক্তভোগী এই নারী।

 

এই বিষয়ে জানতে চাইলে মগনামা ইউপির চেয়ারম্যান ইউনুছ চৌধুরী জানান, চাঁদা দাবির বিষয়টি একটি হাস্যকর বিষয়। ওখানে কোন ধরনের মারধর আর বসতবাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেনি। তবে একটি চলাচল পথ দীর্ঘদিন ধরে বন্ধ করে রেখেছিল বুলবুল আক্তার গঙ। সেইদিন পথটি স্থানীয় জনগণের অভিযোগের প্রেক্ষিতে জনগণের চলাচলের সুবিধার্থে উন্মুক্ত করে দেয়া হয়।

 

পূর্বকোণ/এমরান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট