চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

পর্যটকদের ভোগান্তি লাঘবে কক্সবাজারে দোকান উচ্ছেদ

কক্সবাজার সংবাদদাতা

১৫ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:১৭ অপরাহ্ণ

পর্যটকদের ভোগান্তি লাঘব করতে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় অর্ধশত দোকানপাট উচ্ছেদে পর্যটন নগরী কক্সবাজারের কলাতলীতে অভিযান চালিয়েছে ট্রাফিক পুলিশ।

রবিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় পর্যটন জোনের ডলফিন মোড়ে এই অভিযান পরিচালিত হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জসিম উদ্দিন চৌধুরীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে কক্সবাজারের বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে।

দীর্ঘদিন ধরে পর্যটকদের চলাচলের রাস্তা, ফুটপাত দখল করে এসব ভ্রাম্যমাণ স্থাপনা ও দোকানপাট গড়ে উঠেছিল। এতে পর্যটক ও স্থানীয়দের চলাচলের পথ সংকীর্ণ ও অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়। ফলে দূরদূরান্ত থেকে আগত পর্যটকরা কক্সবাজার নিয়ে নেতিবাচক মনোভাব পোষণ করেন।

পর্যটকদের চলাচল ও নিরাপত্তার স্বার্থে এই অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক)। তিনি আরও জানান, আগামী ৭ দিন পর্যটন জোনে এমন অভিযান অব্যাহত থাকবে।

কক্সবাজারের বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক রবিউল ইসলাম, সাঈদ স্বাধীন, সাহেদ মো. লাদেনসহ অন্যান্যরা এই অভিযানে ট্রাফিক বিভাগের সাথে ছিলেন।

এই অভিযান কক্সবাজারের পর্যটন খাতের জন্য ইতিবাচক প্রভাব ফেলবে বলে আশা করা হচ্ছে। এতে পর্যটকরা আরও নিরাপদ ও স্বচ্ছ পরিবেশে কক্সবাজার ভ্রমণ করতে পারবেন বলে জানান সচেতন মহল।

পূর্বকোণ/এরফান/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট