চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

কক্সবাজার সৈকতে ভেসে এল আরও এক জেলের মরদেহ

কক্সবাজার সংবাদদাতা

১৫ সেপ্টেম্বর, ২০২৪ | ৩:৪৩ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্র সৈকতে আরও এক জেলের মরদেহ ভেসে এসেছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৬ টার দিকে সৈকতের পশ্চিম কুতুবদিয়া পাড়া পয়েন্টে মরদেহটি ভেসে আসে। এ নিয়ে এখন পর্যন্ত ছয় জন জেলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন সি সেইফ লাইফ গার্ডের ওসমান গণি। তিনি জানান, সৈকতের পশ্চিম কুতুবদিয়া পাড়া পয়েন্টে একজন জেলের মরদেহ দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে সি সেইফ লাইফ গার্ডের সদস্যরা মরদেহটি কূলে নিয়ে আসে। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন। তবে মরদেহটির পরিচয় মেলেনি।

 

বৈরী আবহাওয়ার কারণে উপকূলে ফিরতে পারেনি কক্সবাজারের ৮টি ফিশিং ট্রলার। এসব ট্রলারে ৭০ জন মাঝি-মাল্লা রয়েছে। যাদের সঙ্গে যোগাযোগ বন্ধ রয়েছে। নিখোঁজ ট্রলারগুলো হলো, এফবি হাসান, এফবি আবছার, এফবি সাবিত, এফবি মায়ের দোয়া, এফবি কায়সার, এফবি আব্দুল মালেক এক দুই, এফবি আঁখি, এফবি তাহসিন, এফবি বাবুল, এফবি নাছির, এফবি সেলিম, এফবি নজির ও এফবি জনি।

 

কক্সবাজার ফিশিংবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জানিয়েছেন, ঝড়ো হাওয়া আকারে বৃষ্টিপাত হওয়ায় উপকুলে ফিরছিলেন জেলেরা। প্রতিমধ্যে অনেক ট্রলার নিয়ন্ত্রণ হারিয়ে ভেসে গেছে। তারমধ্যে ৮টি ট্রলার কলাতলী ও উখিয়ার ইনানীর পাটোয়ারটেক পয়েন্টে ভেসে এসেছে। সেখান থেকে তিন শতাধিক জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

 

পুলিশ এবং স্থানীয় প্রশাসন নিখোঁজ জেলেদের খোঁজে তৎপর রয়েছে। সমুদ্রে উদ্ধার অভিযান অব্যাহত রাখা হয়েছে। এছাড়া মরদেহ উদ্ধারের পর পরিচয় শনাক্তের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট