চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

কাপ্তাইয়ে ভারী বর্ষণ

পাঁচ বসতবাড়ি ধসে নদী গর্ভে বিলীন

কাপ্তাই সংবাদদাতা

১৪ সেপ্টেম্বর, ২০২৪ | ৭:২০ অপরাহ্ণ

গত তিনদিনের ভারী বর্ষণে রাঙ্গামাটির কাপ্তাই ওয়াগ্গায় ৯ নং ওয়ার্ডের শীলচড়িস্থ চেয়ারম্যান পাড়ায় ৫টি বসতবাড়ি ধসে কর্ণফুলী নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়ে নিঃস্ব হয়ে পড়েছে ৫টি পরিবার। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সব হারিয়ে মানবতার জীবন যাপন করছে।

 

ক্ষতিগ্রস্ত প্রবাসী রেমিটেন্স যোদ্ধা সুলতান আহম্মদ (৭০) জানান, আমার ১৯ বছর প্রবাস জীবনের সকল অর্থ দিয়ে দ্বীতল ভবন করে ছিলাম। সংসারে আমার কোন ছেলে নেই। আছে শুধু দুটি মেয়ে এবং স্ত্রী। গত তিনদিনের ভারী বর্ষণে আমার প্রাবাস জীবনের আয় দিয়ে শখের বিল্ডিং ধসে স্বপ্ন ভেঙ্গে গেল। এখন কোথায় গিয়ে দাঁড়াব। এই বৃদ্ব বয়সে। নেই কোন আয়ের পথ। ঘর ভাড়া দিয়ে কোন রকমে চলতাম। আমি রাঙ্গামাটি জেলা প্রশাসক ও স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

 

এছাড়া ক্ষতিগ্রস্ত আবুল কাশেম ও ইউপি সদস্য সরোয়ার হোসেনের একই অবস্থা। তাদের ঘরসহ সকল সম্পদ ও স্থাপনা নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এলাকার আনোয়ার হোসেন, রফিকুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে প্রশাসনের পক্ষ হতে সার্বিক সহযোগিতা করা একান্ত প্রয়োজন। এরা সব হারিয়ে এখন মানবতার জীবন যাপন করছে।

 

৯ নং ওয়াগ্গা ইউপি সদস্য সরোয়ার হোসেন জানান গত তিনদিনের ভারী বর্ষণে প্রায় ৫টি পরিবারের সকল স্থাপনাসহ কোটি টাকার সম্পদ নদী গর্ভে বিলীন হয়ে গেছে। অন্যান্য পরিবারগুলো হুমকির মুখে আছে বলেও জানান। তিনি রাঙ্গামাটি জেলা প্রশাসকসসহ স্থানীয় প্রশাসনের তদন্ত পূর্বক ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহযোগিতার আবেদন জানান।

 

 

পূর্বকোণ/কবির/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট