চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

কক্সবাজার সৈকতে তরুণীকে হেনস্তার ঘটনায় মামলা

কক্সবাজার প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর, ২০২৪ | ৪:১৮ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্রসৈকতে এক তরুণীকে হেনস্থা ও নির্যাতনের ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার ভিডিও ভাইরাল হলে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। ভিডিওতে দেখা যায়, কয়েকজন যুবক এক তরুণীকে ঘিরে ধরে হেনস্থা করছে। এ ঘটনার পর কক্সবাজার জেলা পুলিশ তাৎক্ষণিকভাবে তদন্ত শুরু করে।

পুলিশ সূত্র জানায়, ভিকটিম প্রিয়া মনি নামে এক তরুণী। তিনি ফারুকুল ইসলাম ও নয়ন রুদ্রসহ আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছেন। এ মামলায় ধারা অন্তর্ভুক্ত রয়েছে ১৪৩, ৩৪১, ৩২৩, ৩২৫, ৩৫৪, ৩৭৯ এবং ৫০৬।
পুলিশের একটি বিশেষ দল অভিযান চালিয়ে ফারুকুল ইসলামকে গ্রেপ্তার করেছে। তিনি চট্টগ্রামের লোহাগড়া উপজেলার চুনতি বড় হাতিয়া এলাকার বাসিন্দা।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী জানান, ভিডিও বিশ্লেষণ করে ফারুকুলকে শনাক্ত করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং অন্যদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এই ঘটনায় বিভিন্ন মহল থেকে প্রতিক্রিয়া আসছে। নারী অধিকার কর্মীরা এ ঘটনাকে নিন্দা জানিয়ে দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ ঘটনা নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

কক্সবাজার দেশের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র হলেও সম্প্রতি এখানে নারী নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ছে।

গত কয়েকবছরে কক্সবাজারে নারী হেনস্থার ঘটনা বেড়েছে।

সরকার ও সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানিয়েছে বিভিন্ন মহল।

পূর্বকোণ/এরফান/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট