চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সীতাকুণ্ডে শিপইয়ার্ডে বিস্ফোরণে দগ্ধ আরও ২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

১৪ সেপ্টেম্বর, ২০২৪ | ১২:০৫ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে এসএন করপোরেশন নামের শিপইয়ার্ডে বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়।

এর আগে ৭ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় বিস্ফোরণের ঘটনা ঘটে।

মারা যাওয়া দু’জন হলেন- জাহাঙ্গীর হাওলাদার ও মো. বরকতুল্লাহ। জাহাঙ্গীর পিরোজপুরের কাউখালী এলাকার আবেদ আলী হাওলাদারের ছেলে ও বরকতুল্লাহ চট্টগ্রামের পটিয়ার আইয়ুব আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম।

তিনি জানান, চট্টগ্রাম মেডিকেল থেকে তাকে ঢাকায় বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছিল। জাহাঙ্গীরের শরীরের ৭০ শতাংশ ও বরকতুল্লাহর ৫০ শতাংশ দগ্ধ হয়েছিল। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে তারা মারা গেছেন। বিস্ফোরণের ঘটনায় এর আগে মারা গেছেন জাহাঙ্গীরের ভাগিনা খায়রুল শেখ, আহমেদ উল্লাহ, আল আমিন ও মো. হাবিব।

বর্তমানে আনোয়ার হোসেন ২৫ শতাংশ ও আবুল কাশেম ৭০ শতাংশ দগ্ধ নিয়ে ভর্তি রয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন এই চিকিৎসক।

গত শনিবার বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর সাগর উপকূলে অবস্থিত শওকত আলী চৌধুরী মালিকানাধীন এসএন করপোরেশনের জাহাজ ভাঙা ইয়ার্ডে স্ক্র্যাপ জাহাজের পাম্প রুমে কাটিং কাজ করার সময় বিস্ফোরণ ঘটে। এতে গুরুতর দগ্ধ ও আহত হন ১২ জন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট