চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

গণস্বাস্থ্য কেন্দ্রের এম্বুলেন্স দুর্ঘটনায় রোহিঙ্গা শিশুর মৃত্যু

কক্সবাজার সংবাদদাতা

১০ সেপ্টেম্বর, ২০২৪ | ১০:২২ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গণস্বাস্থ্য কেন্দ্রের একটি এম্বুলেন্সের চাপায় এক রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় স্থানীয়রা চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।

 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এই দুর্ঘটনা ঘটে। গণস্বাস্থ্য কেন্দ্রের এম্বুলেন্সটি দ্রুত গতিতে চলাকালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়ানো শিশু জুবাইরা (৪)কে চাপা দেয়।

 

ঘটনাস্থলে উপস্থিত ১৪ এপিবিএনের সহকারী পুলিশ সুপার অংশু কুমার দেব জানান, চালকের ভুলের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। চালককে ক্যাম্প ইনচার্জের কার্যালয়ে রাখা হয়েছে। তবে স্থানীয়রা দাবি করছেন, গণস্বাস্থ্য কেন্দ্র প্রায়ই অদক্ষ চালক নিয়োগ করে থাকে এবং এ ধরনের দুর্ঘটনা ঘটানো নতুন নয়।

 

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা মং সে মারমা জানিয়েছেন, তাদের চালকরা প্রশিক্ষিত। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে এবং আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে তিনি স্বীকার করেছেন যে, সংস্থাটির সাথে চুক্তিবদ্ধ তৃতীয় পক্ষের চালকরা কখনো কখনো নিজস্ব নিয়োগ ছাড়া যানবাহন চালায়।

 

রোহিঙ্গা ক্যাম্পে সড়ক দুর্ঘটনা নতুন কিছু নয়। জনাকীর্ণ ক্যাম্পে যানবাহনের অবাধ চলাচল এবং চালকদের অসাবধানতার কারণে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা ঘটে।

 

নিহত শিশুর মৃতদেহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে পুলিশ জানিয়েছে।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট