চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

ফটিকছড়িতে ছাত্রঅধিকার পরিষদের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক

৬ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:২৩ অপরাহ্ণ

গণঅধিকার পরিষদ ট্রাক প্রতীকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধনভুক্ত হওয়ায় চট্টগ্রামের ফটিকছড়িতে আনন্দ মিছিল ও আলোচনা সভা করেছে সংগঠনটির স্থানীয় নেতাকর্মীরা।

 

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মুক্তিযুদ্ধ চত্বর এলাকায় এই কর্মসূচি পালন করা হয়। শুরুতে বিকেল ৩টায় মুক্তিযুদ্ধ চত্বর থেকে আনন্দ মিছিল বের করে নেতাকর্মীরা। মিছিলটি পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে উপজেলা সদরের একটি কমিউনিটি সেন্টারে ‘বিপ্লবোত্তর তারুণ্যের রাজনৈতিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় বক্তারা বলেন, ২৪’র ছাত্র জনতার গণবিপ্লব বিশ্বজুড়ে ঐতিহাসিক ঘটনা এবং গৌরবোজ্জ্বল ইতিহাস রচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তারুণ্য শক্তিকে দেশ ও জাতির প্রয়োজনে যথাযথভাবে কাজে লাগাতে হবে। এক্ষেত্রে তরুণদের মাঝে রাজনৈতিক সচেতনতা এবং অধিকার প্রতিষ্ঠার সংগ্রামী মনোভাব সৃষ্টি করতে হবে। তাহলে আমাদের গৌরবোজ্জ্বল সাফল্য সমুন্নত থাকবে। আগামীতে গণঅধিকার পরিষদ গণমানুষের আশা আকাঙ্খা পূরণের রাজনীতিতে অসামান্য ভূমিকা পালন করবে। ছাত্র-জনতার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এই দল রাজনীতিতে শক্তিশালী অবস্থান নিশ্চিত করব।

 

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রঅধিকার পরিষদের সভাপতি রবিউল হাসান তানজিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় উচ্চতর পরিষদ সদস্য মোহাম্মদ জসিম।

 

ছাত্রনেতা শরীফ মাহমুদ ও মোহাম্মদ সাইদুলের যৌথ সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, চট্টগ্রাম মহানগর গণঅধিকার পরিষদ সভাপতি শাহ আলম, মহানগর সহ-সভাপতি আমান উল্লাহ, এডভোকেট আবছার উদ্দীন হেলাল, যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আরিফুল হক তায়েফ, পেশাজীবী অধিকার পরিষদ সভাপতি মাওলানা মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজু, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, উত্তর জেলা গণঅধিকার পরিষদের সংগঠক মোসলেহ উদ্দিন খাঁন জুয়েল, মো. ইউসুফ, হাসান তারিক, কেন্দ্রীয় যুবনেতা বোরহান উদ্দিন প্রমুখ।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট