চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

কক্সবাজার মেডিকেল কলেজে র‌্যাগিংয়ের দায়ে ৩ ছাত্রলীগ নেতাকে অবাঞ্ছিত ঘোষণা

কক্সবাজার সংবাদদাতা

৬ সেপ্টেম্বর, ২০২৪ | ৫:১৩ অপরাহ্ণ

কক্সবাজার মেডিকেল কলেজের তিন ছাত্রলীগ নেতাকে র‌্যাগিংয়ের অভিযোগে কলেজ ক্যাম্পাস থেকে আজীবনের জন্য অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) কলেজ কর্তৃপক্ষের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অবাঞ্ছিত ঘোষণা করা তিন নেতা হলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি নাইমুল আবসার সানিয়াত (৮ম ব্যাচ), সাধারণ সম্পাদক তাজমীর রহমান (৯ম ব্যাচ) ও সহ-সভাপতি রবিউল আলম ফাহিম (৯ম ব্যাচ)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিন শিক্ষার্থীকে শারীরিকভাবে নির্যাতন করার ব্যাপারে কলেজ এর এন্টি র‍্যাগিং কমিটি কর্তৃক তদন্ত প্রতিবেদনে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিল সভায় তাদেরকে কলেজ ক্যাম্পাসে আজীবন অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

কলেজ কর্তৃপক্ষ অভিযুক্তদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য বিএমডিসি (বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল) কে চিঠি দিয়েছে। চিঠিতে বলা হয়েছে, অভিযুক্তদের ইন্টার্নশিপ সনদ আগামী দুই বছরের মধ্যে প্রদান করা হবে না। এছাড়া, যদি তাদের সনদ ইতোমধ্যে প্রদান করা হয়ে থাকে, তাহলে বিএমডিসিকে নির্দেশ দেওয়া হবে যেন তারা আগামী দুই বছরের মধ্যে অভিযুক্তদের স্থায়ী রেজিস্ট্রেশন না দেয়।

যদি অভিযোগকারী শিক্ষার্থীরা অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে মামলা করে, তাহলে কলেজ কর্তৃপক্ষ তাদের সকল ধরনের সহযোগিতা করবে বলে জানিয়েছে।

এই ঘটনায় কক্সবাজার মেডিকেল কলেজে র‌্যাগিংবিরোধী আন্দোলন শুরু হয়েছে। শিক্ষার্থীরা দাবি করেছে, কলেজ ক্যাম্পাসকে র‌্যাগিংমুক্ত করতে হবে।

সচেতন মহলের দাবি, কক্সবাজার মেডিকেল কলেজে র‌্যাগিংয়ের ঘটনা সামনে আসায় শিক্ষাঙ্গনে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এই ঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার দিকে সকলের দৃষ্টি নিবদ্ধ হওয়া উচিত।

পূর্বকোণ/এরফান/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট