চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

উখিয়া সংবাদদাতা

৩ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:৩৫ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আসামি হলদিয়াপালং ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুসলিমকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫।

 

সোমবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার মরিচ্যা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার মুসলিম (৩০) হলদিয়াপালং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের পূর্ব মরিচ্যা পালং এলাকার সাহাব উদ্দিনের ছেলে।

 

কক্সবাজার র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, সম্প্রতি কক্সবাজারের উখিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে একটি মহল আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের উপর দেশি-বিদেশি অস্ত্র ও বিস্ফোরক দিয়ে মারধর, দমন-নিপীড়নসহ বিভিন্নভাবে হুমকি দেয়।

 

পরবর্তীতে গত ৫ আগস্ট সরকার পতনের পর আন্দোলনকারী ছাত্রদের উপর নির্যাতন, দমন-নিপীড়ন ও হামলার সুষ্ঠু বিচারের স্বার্থে উখিয়া থানায় একটি মামলা রুজু করা হয়। ওই মামলার এজাহারনামীয় আসামিদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ ও তাদের অবস্থান নির্ণয়ে র‍্যাব-১৫ এর একটি গোয়েন্দা দল ব্যাপক তদন্ত কার্যক্রম শুরু করে। এরই ধারাবাহিকতায় সোমবার দিবাগত রাতে মরিচ্যা বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার মুসলিম প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে উখিয়ার হলদিয়াপালং ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং দীর্ঘ সময় ধরে ছাত্রলীগের রাজনীতি করে আসছে। আন্দোলনকারীদের ভয়ভীতি প্রদর্শন ও মারধরসহ মামলার ভয় দেখাত। আন্দোলন থেকে দূরে রাখার কৌশল হিসেবেই উপরের নির্দেশে সে আন্দোলনকারীদের উপর হামলা ও মারধর করেছিল।

 

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/মানিক/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট