চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

ফটিকছড়ির জাফতনগরে পারিবারিক কলহে নিহত ২

নাজিরহাট সংবাদদাতা

৩ সেপ্টেম্বর, ২০২৪ | ৭:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রামের ফটিকছড়ির জাফতনগর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে পারিবারিক কলহের জের ধরে দুই সহোদর নিহতের ঘটনা ঘটেছে। নিহতরা হলেন- ঐ এলাকার ছমদ বাড়ির মৃত নুরল ইসলামের ছেলে নুরুল আলম প্রকাশ ননাই (৩৭) ও মুহাম্মদ আলমগীর (৩৫)।

 

এ ঘটনায় নারীসহ সাতজন আহত হয়েছেন। এর মধ্যে বোরহান (৩৫) নামের একজনের অবস্থা গুরুতর বলে জানা যায়। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ৫টার দিকে ঘটনাটি ঘটে।

 

জানা গেছে, দীর্ঘদিন ধরে ওই এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে করিম ও তার স্ত্রীর মধ্যে পরিবারিক কলহ চলছিল। দিনের পর দিন ওই কলহ বাড়তেই থাকে। একপর্যায়ে তাদের স্বামী স্ত্রীর কলহ পুরো পারিবারিক কলহে রূপ নেয়।

 

সূত্র মতে, ঝগড়াঝাটি হতে করিম ও তার বউয়ের মধ্যে বিচ্ছেদের ঘটনা ঘটে। বিচ্ছেদ হলেও করিমের বউ স্বামী বাড়িতেই থাকতো। বিভিন্নভাবে কলহের সাথে করিমের চার ভাইসহ জড়িয়ে পড়ে। তারা চারজনই প্রবাসী।

 

সূত্রমতে, স্থানীয় কিছু দুর্বৃত্ত উক্ত পারিবারিক কলহের একটি পক্ষকে এক হাতে নিয়ে করিম এবং তার ভাইদের এলাকায় আসতে দিতো না। সরকার পরিবর্তন হবার পর করিমসহ তার ভাইয়েরা বাড়িতে আসার পরিকল্পনা করে। শেষে আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বাড়িতে এসে চারজনই আক্রমণাত্মক রূপ নেয়। বিকালে ধরালো অস্ত্র দিয়ে করিম তার সেই স্ত্রী ও মেয়েকে জখম করে। এতে স্থানীয়রা এগিয়ে এলে তাদের উপর হামলা করে করিম গংরা। পরবর্তীতে স্থানীয়রা জড়ো হয়ে ঘটনাস্থলে গেলে উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে হতাহতের ঘটনা ঘটে।

 

জাফতনগর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জিয়া উদ্দিন জিয়া পূর্বকোণকে বলেন, পারিবারিক ঘটনা থেকে হতাহতের ঘটনা ঘটেছে। মূলত: করিম ও তার স্ত্রীর মধ্যে কলহের জের হতে অবশেষে প্রাণহানির ঘটনা ঘটেছে। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। পরবর্তীতে আইনানুগভাবে যা হয় তাই হবে।

 

জানতে চাইলে রাত সোয়া ৯টায় ফটিকছড়ি থানার তদন্তকারী কর্মকর্তা আবু জাফর জানান, বউ ছাড়াছাড়িকে কেন্দ্র করে পারিবারিক কলহের জের ধরে রক্তপাতের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হতাহতের বিষয়টি নিশ্চিত করবেন বলে তিনি জানিয়েছেন।

 

 

পূর্বকোণ/মুন্না/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট