চট্টগ্রাম রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চন্দনাইশে অপহরণের ৪৮ ঘণ্টা পর নিজ বুদ্ধিমত্তায় উদ্ধার হল শিশু

চন্দনাইশ সংবাদদাতা

২৭ জুলাই, ২০২৪ | ৩:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামের দোহাজারীতে অপহৃত ১০ বছরের শিশু মো. নাহিদ নিজ বুদ্ধিমত্তায় রক্ষা পেয়েছে। শনিবার (২৭ জুলাই) সকাল ১১টায় ধোপাছড়ি পাহাড়ি এলাকা থেকে তাকে উদ্ধার করে নিয়ে আসে পরিবার।

জানা গেছে, চন্দনাইশ পৌরসভার সাতবাড়িয়া কদমতলী এলাকার নাছির উদ্দীন পরিবার নিয়ে চাগাচর এলাকায় ভাড়া বাসায় বসবাস করেন। গত ২৫ জুলাই তার ১০ বছরের ছেলে মো. নাহিদ বাড়ির সামনে খেলছিল। অপহরণকারীরা কৌশলে নাহিদকে ডেকে নিয়ে অটোরিকশায় তুলে স্প্রে দিয়ে অজ্ঞান করে নিয়ে যায়। রাত ১০টায় নাছিরকে মোবাইলে ফোন করে তার ছেলে তাদের কাছে রয়েছে বলে জানায়। এ সময় তার কাছে ছেলের খাটে শোয়ানো অবস্থায় ছুরি ধরে রাখার ছবি পাঠান। নাছির এ ব্যাপারে চন্দনাইশ থানায় গত ২৬ জুলাই অভিযোগ দায়ের করার পর পুলিশ নাহিদকে উদ্ধারের জন্য রাতভর তৎপরতা চালায়।

আজ শনিবার সকালে অপহরণকারীরা অটোরিকশা করে নাহিদকে ধোপাছড়ি পাহাড়ি এলাকায় নিয়ে যাওয়ার পথে ৩ নম্বর ব্রিজ সংলগ্ন পাহাড়ে অটোরিকশটি আটকে যায়। এ সময় অপহরণকারীরা অটোরিকশা ধাক্কা দিতে নামলে নাহিদ অটোরিকশা থেকে লাফ দিয়ে দৌড়ে সড়কে কাজ করা লোকদের সাথে মিশে যায়। সড়কে থাকা লোকজনের মাধ্যমে নাহিদ তার পিতার মোবাইল নম্বরে যোগাযোগ করে। এরপর নাছির উদ্দীনসহ কয়েকজন গিয়ে নাহিদকে উদ্ধার করে। বর্তমানে নাহিদ প্রাথমিক চিকিৎসার পর তার পিতা-মাতার সাথে রয়েছে।

নাহিদ দোহাজারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। নাহিদ অপহরণকারী তিনজনের মধ্যে একজনকে চিনতে পেরেছে বলে পুলিশকে জানিয়েছে।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল ইসলাম বলেন, অভিযোগ পাওয়ার পর থেকে পুলিশি তৎপরতার কারণে অপহরণকারীরা নাহিদকে স্থানান্তরিত করার চেষ্টা চালায়। এ সময় নাহিদের চালাকির কারণে তাকে উদ্ধার করা হয়েছে। অপহরণকারীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট