চট্টগ্রাম রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে ৭ ঘণ্টায়ও মেলেনি নিখোঁজ পর্যটকের লাশ

কক্সবাজার সংবাদদাতা

১৫ জুলাই, ২০২৪ | ৯:৪৫ অপরাহ্ণ

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ হয়েছেন এক কিশোর পর্যটক।

 

সোমবার (১৫ জুলাই) দুপুরে ১২:৪৫ মিনিটে সৈকতের সুগন্ধা ও কলাতলী পয়েন্টের মাঝামাঝি ডিভাইন রিসোর্ট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

 

নিখোঁজ পর্যটকের নাম মো. রাহাত। ঢাকার কামরাঙ্গীরচর থানার আলহেরা কমিউনিটি সেন্টার এলাকার আলী আকবরের ছেলে।

 

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ মনজুর মোরশেদ জানান, সকালে পরিবারের সদস্যদের সঙ্গে রাহাতও কক্সবাজার বেড়াতে আসেন। তারা হোটেলে ওঠার পর সৈকতে ঘুরতে বের হন। সৈকতে ঘোরাঘুরির এক পর্যায়ে খালাতো ভাই-বোনদের সাথে কলাতলী ও সুগন্ধা পয়েন্টের মাঝামাঝি ডিভাইন রিসোর্ট সংলগ্ন এলাকায় সমুদ্রে গোসলে নামেন। এতে স্রোতের টানে তারা ৪ জন ভেসে যেতে থাকেন। এ সময় সেখানে উপস্থিত লোকজন ৩ জনকে উদ্ধার করতে সক্ষম হলেও রাহাদ ভেসে যায়।

 

পরে খবর পেয়ে লাইফ গার্ড ও বিচকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে জেটস্কি নিয়ে উদ্ধারে নামলেও রাহাদের সন্ধান পাননি। এরপর সাগরের বিভিন্ন পয়েন্টে ঘণ্টার বেশি সময় ধরে তার সন্ধানে উদ্ধার তৎপরতা চালায়।

 

ট্যুরিস্ট পুলিশের এ কর্মকর্তা জানান, নিখোঁজের সন্ধানে বিচকর্মী ও লাইফ গার্ডকর্মীদের পাশাপাশি ট্যুরিস্ট পুলিশের সদস্যরা সৈকতের বিভিন্ন পয়েন্টে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

 

এক প্রত্যক্ষদর্শী পর্যটক অভিযোগ করে বলেন, উদ্ধারে যদি সময়মত দ্রুত আসতো তাহলে রাহাতকে উদ্ধার করা যেতো কিন্তু উদ্ধারকর্মীরা দেরীতে আসায় রাহাত নিখোঁজ হয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ৪ জন পর্যটক নিখোঁজ হয়। কিন্তু অন্যান্য পরিবারের ৩ জনকে উদ্ধার করলেও রাহাতকে উদ্ধার করতে সক্ষম হয়নি। কারণ উদ্ধারকারীদের কেউ ৪ জনের নিখোঁজ এর খবর দেয়নি। পরে উদ্ধারকারীরা লাবণী পয়েন্ট চলে আসলে তখন ডুবে যাচ্ছে এরকম মাথা দেখতে পেলে দ্রুত সেখানে গিয়েও খোজঁ পায়নি তার। তবে ডুবে যাওয়া সেই খোঁজ না পাওয়া শিশুটি রাহাত কিনা নিশ্চিত না। রাহাতের পরিবার মনে করছে সেই রাহাত হতে পারে।

 

লাইফগার্ড, ট্যুরিস্ট পুলিশ ও বীচ ম্যানেজমেন্ট কমিটির কর্মকর্তারা জানিয়েছেন, উদ্ধার অভিযান অব্যাহত আছে। সাগরে সেসময় প্রচন্ড স্রোত ও বাতাস থাকায় উদ্ধারকাজে কিছুটা সমস্যা হচ্ছে। তারা সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 

এদিকে, এই ঘটনায় কক্সবাজার সমুদ্র সৈকত এলাকায় পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। এদিকে পর্যটকদের নিরাপত্তায় সতর্কবার্তা পৌঁছাতে মাইকিং সহ সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে ট্যুরিস্ট পুলিশ।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট