চট্টগ্রাম বুধবার, ০৩ জুলাই, ২০২৪

কক্সবাজারে যাত্রীদের চরম দুর্ভোগ

আইকনিক রেলস্টেশনের ছাদের ফাঁক দিয়ে পানি প্লাটফর্মে

নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার

১ জুলাই, ২০২৪ | ১১:২৯ পূর্বাহ্ণ

বৃষ্টির পানি কক্সবাজার আইকনিক রেলস্টেশনের ছাদের ফাঁক দিয়ে প্লাটফর্মে এসে পড়ায় যাত্রীদের ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে ট্রেন যাত্রা বিঘ্নিত হচ্ছে এবং যাত্রীদের চলাচলে সমস্যা হচ্ছে।

রবিবার (গতকাল) কক্সবাজার রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায় একটু বৃষ্টিতেই পুরো স্টেশন পানিতে ভরে গেছে। কোন কোন জায়গায় লাগেজ টানাসহ পা রাখতে যাত্রীদের হিমসিম খেতে হচ্ছে।

আইকনিক রেলস্টেশনের ছাদের পানি প্লাটফর্মে এসে পড়ার ফলে ট্রেন যাত্রা বিঘ্নিত হচ্ছে। বৃষ্টির দিনে যাত্রীদের সংখ্যা কমে যাচ্ছে। এতে রেলওয়ের আয়ের পরিমাণও কমে যাচ্ছে। সালমা নামে এক যাত্রী জানান, অতিদ্রুত পদক্ষেপ নিয়ে আইকনিক রেলস্টেশনের ছাদের মেরামত করা উচিত। ভবিষ্যতে এ ধরনের সমস্যার যাতে পুনরাবৃত্তি না হয় সেজন্য টেকসই সমাধান খুঁজে বের করা প্রয়োজন। অন্যথায় আইকনিক রেলস্টেশনের সৌন্দর্য যেমন হারাবে ঠিক যাত্রীরা ট্রেন ভ্রমণের প্রতি বিমুখ হয়ে পড়বে। কক্সবাজার রেলওয়ে স্টেশন মাস্টার গোলাম রাব্বানী বলেন, আইকনিক রেলস্টেশনটি হওয়ার পর থেকেই ছাদের ফাঁক দিয়ে বৃষ্টির পানি প্লাটফর্মে এসে পড়ার সমস্যা দেখা দিচ্ছে। বারবার মেরামত করা হলেও সমস্যার সমাধান হয়নি। রেল কর্মকর্তা আরও বলছেন, আইকনিক রেলস্টেশনের ছাদ মেরামতের জন্য ঠিকাদারদের সাথে যোগাযোগ করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে সমস্যার সমাধান করা হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট