চট্টগ্রাম মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

রামুতে খেলায় বিরোধের জের, শিক্ষক ও ইমামকে কুপিয়ে জখম

রামু সংবাদদাতা

২৯ জুন, ২০২৪ | ৮:১৩ অপরাহ্ণ

কক্সবাজারের রামুতে ক্রিকেট খেলায় বিরোধের জেরে মসজিদের ইমাম, মাদ্রাসা শিক্ষকসহ তিনজনকে কুপিয়ে আহত করা হয়েছে।

 

শুক্রবার (২৮ জুন) রাত ৮টার দিকে রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের নতুন চরপাড়ায় এ ঘটনা ঘটে।

 

এ ঘটনায় গুরুতর আহতরা হলেন, ওই এলাকার সুলতান আহমদের ছেলে কক্সবাজার লাইট হাউজ হেফজ খানার প্রধান শিক্ষক হাফেজ মো. আবদুল্লাহ (৪২), মালেকুজ্জামানের ছেলে মসজিদের ইমাম আবদুর রহিম (৩৩) ও মো. আমিনের ছেলে গিয়াস উদ্দিন।

 

আহত আবদুর রহিম জানিয়েছেন, শুক্রবার বিকেলে দক্ষিণ চাকমারকুল নতুন চরপাড়ায় ক্রিকেট খেলা চলাকালে তার ছোট ভাই ওসমান গনিকে ক্রিকেট ট্যাম্প দিয়ে পিটিয়ে আহত করে ওই খেলায় অংশ নেয়া কয়েকজন উশৃঙ্খল যুবক।

 

বিষয়টি নিষ্পত্তির জন্য সন্ধ্যায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি চায়ের দোকানে শালিস বৈঠকের কথা ছিল। কিন্তু বৈঠক শুরুর আগেই নাজির হোসেনের ছেলে সাদ্দাম হোসেন, সাহাব উদ্দিন, জসিম উদ্দিন, রাশেল, ছৈয়দ হোছনের ছেলে রহমত উল্লাহ, আমির হোছনের ছেলে ওমর ফারুকের নেতৃত্বে আরও কয়েকজন ভাড়াটে সন্ত্রাসী দা, ছুরি, লাটিসোটা নিয়ে সেখানে হামলা শুরু করে। হামলাকারীরা দা দিয়ে তার চাচা হাফেজ আবদুল্লাহকে কোপ দেয়। এতে আবদুল্লাহর হাতের একাংশ প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। পরে হামলাকারীরা তার (আবদুর রহিম) হাতেও ছুরিকাঘাত করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যান। অবস্থা সংকটাপন্ন হওয়ায় কর্তব্যরত চিকিৎসক হাফেজ আবদুল্লাহকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করেন।

 

এ ঘটনায় শুক্রবার রাতে রামু থানায় লিখিত এজাহার দেন হামলার শিকার আবদুর রহিম। এ ব্যাপারে অনেক চেষ্টা করে হামলায় জড়িতদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছেন। জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারসহ এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 

পূর্বকোণ/নীতিশ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট