চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে অস্ত্র চোরাচালানকারী ২ যুবক গ্রেপ্তার

কক্সবাজার সংবাদদাতা

২৬ জুন, ২০২৪ | ৬:১২ অপরাহ্ণ

কক্সবাজার সদর থানাধীন পিএমখালীর ধাউনখালী ও কলাতলীর মেরিন ইকো রিসোর্ট থেকে অবৈধ বিদেশি অস্ত্র চোরাচালান চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

 

মঙ্গলবার (২৫ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তাররা হল- ধাউনখালীর বাসিন্দা কবির আহাম্মদের ছেলে হুমায়ুন কবির (২৪) ও মধ্যম বাহারছড়ার বাসিন্দা আবদুস সবুর চৌধুরীর ছেলে কাজী জাফর ছাদেক প্রকাশ রাজু (৪০)।

 

তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, মডিফাইড ৩০৩ রাইফেল, গোলাবারুদ ও তিনটি ফোন উদ্ধার করা হয়।

 

র‌্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার রাজু জানায়, উদ্ধার অস্ত্রগুলো খাগড়াছড়ি সীমান্ত দিয়ে পার্শ্ববর্তী দেশ থেকে বাংলাদেশে চোরাচালান করা হয়। খাগড়াছড়ির স্থানীয় একটি চক্র এই অবৈধ অস্ত্র চোরাচালানের সাথে সম্পৃক্ত। তারা তাদের বিভিন্ন এজেন্টের মাধ্যমে সারাদেশে এই অস্ত্রগুলো সরবরাহ করে থাকে। তাদের তথ্য অনুযায়ী, অস্ত্র চক্রটি ৮০-৯০ হাজার টাকা মূল্যে একটি বিদেশি পিস্তল তাদের এজেন্টের নিকট বিক্রি করে। পরবর্তীতে অস্ত্রগুলো বিভিন্ন হাত বদলে প্রান্তিক পর্যায়ে সন্ত্রাসীদের নিকট দেড় থেকে দুই লাখ টাকা মূল্যে বিক্রয় করা হয়।

 

জানা গেছে, গ্রেপ্তার রাজু দীর্ঘদিন ধরে এই অস্ত্র ব্যবসা চালিয়ে আসছিলেন। এদের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে।

 

র‍্যব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক আবু সালাম চৌধুরী জানান, গ্রেপ্তাররা এর আগেও অস্ত্র নিয়ে ধরা পড়েছিল। পরে জামিনে বের হয়ে আবারও অস্ত্র ব্যবসা চালিয়ে যাচ্ছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং অস্ত্র চোরাচালান চক্রের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট