চট্টগ্রাম শনিবার, ২৯ জুন, ২০২৪

শিক্ষকের বেতের আঘাতে চোখ হারানো আয়াতের পাশে প্রশাসন

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী

২৬ জুন, ২০২৪ | ৪:৫৪ অপরাহ্ণ

বোয়ালখালীতে শিক্ষকের বেতের আঘাতে চোখের দৃষ্টি হারানো আয়াতকে (৭) চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দিয়েছে প্রশাসন।

বুধবার (২৬ জুন) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়াতের বাড়িতে যান। তিনি তার চিকিৎসার খোঁজখবর নেন এবং মাদ্রাসা কর্তৃপক্ষের সাথে কথা বলেন।

এরপর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৫ হাজার টাকার একটি চেক আয়াতের মা বাবার হাতে তুলে দেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসাইন সজীব বলেন, তাৎক্ষণিক উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চিকিৎসার জন্য ওই শিক্ষার্থীকে আর্থিক সহায়তা করা হয়েছে। তার চিকিৎসার জন্য চট্টগ্রাম জেলা পরিষদ ও চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে আয়াতের উন্নত চিকিৎসার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই সঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছি।

আয়াত উপজেলার পোপাদিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বদ মেম্বার মো. সাজ্জাদের ছেলে। সাজ্জাদ উপজেলা সদরে একটি মুদি দোকানে চাকরি করেন।

গত ২৬ মে আয়াত পড়া বলতে না পারায় হেফজখানার শিক্ষকের বেতের আঘাতে আয়াতের বাম চোখের রেটিনা ক্ষতিগ্রস্ত হয়। তবে বিষয়টি গোপন রাখায় সুচিকিৎসা পায়নি আয়াত। এ ঘটনায় বিচার চেয়ে গত ২৪ জুন ওই শিক্ষার্থীর মা স্বপ্না আকতার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে লিখিত অভিযোগ দেন।

স্বপ্না আকতার জানান, উপজেলার জোটপুকুর পাড় এলাকার বাগে সিরিকোট তাহফিজুল কোরআন আইডিয়াল মাদ্রাসায় হেফজ বিভাগে ভর্তি করি। সেখানে গত ২৬ মে আয়াত পড়া বলতে না পারায় হেফজখানার শিক্ষক শাহীন আকতার বাঁশের বেত দিয়ে মারধর করে। এক পর্যায়ে বেতের আঘাত লাগে আয়াতের চোখে। বিষয়টি গোপন রেখে শিক্ষকরা চোখে ড্রপ ব্যবহার করে এবং মা-বাবাকে না বলার জন্য আয়াতকে নিষেধ করেন। ঘটনার দুইদিন পর ২৯ মে ভোর ৫টার সময় আয়াতকে বাড়ি পৌঁছে দিয়ে চলে যান।

আয়াতের মা বলেন, আয়াতকে নগরীর পাহাড়তলী চক্ষুহাসপাতালে ভর্তি করি। সেখানে দুটি অপারেশন হয় আয়াতের বাম চোখে। তারা জানিয়েছে- আয়াতের বাম চোখে আর দেখতে পাবে না। তবে তার দীর্ঘদিন চিকিৎসা চালিয়ে যেতে হবে।

আয়াতের পিতা মো. সাজ্জাদ বলেন, ইউএনও স্যার আমাদের খোঁজখবর নিয়েছেন। চিকিৎসার ব্যবস্থা করে দিবেন বলে আশ্বাস দিয়েছেন।

পূর্বকোণ/পূজন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট