চট্টগ্রাম শনিবার, ২৯ জুন, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

চকরিয়া প্রতিনিধি

২৫ জুন, ২০২৪ | ৯:৫১ অপরাহ্ণ

দীর্ঘদিন ধরে একদল ভূমিদস্যু কক্সবাজারের চকরিয়া পৌরশহরের ভরামুহুরীস্থ ঐতিহ্যবাহী খোদারকুম পুকুরটি জবরদখল করে আসছিল। গত কয়েকদিন আগে রাতের আঁধারে কতিপয় ভূমিদস্যু পুকুরের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করে। বিষয়টি চকরিয়া উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসনের নজরে আসে।

 

পরে মঙ্গলবার (২৫ জুন) বিকাল ৫টার দিকে উচ্ছেদ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফখরুল ইসলাম। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সাথে ছিলেন চকরিয়া পৌরসভার নির্বাহী কর্মকর্তা মাসউদ মোর্শেদসহ আনসার, উপজেলা ও পৌরসভার কর্মকর্তারা।

 

চকরিয়া পৌরসভার নির্বাহী কর্মকর্তা মাসউদ মোর্শেদ জানান, পৌরশহরের ভরামুহুরীর খোদারকুম ঐতিহাসিক পুকুর। শত বছরের পুরোনো এই পুকুরটি এ অঞ্চলের সাধারণ মানুষের দৈনন্দিন কাজসহ জনগুরুত্বপূর্ণ কাজে ব্যবহার হয়ে আসছে।

 

আশপাশের এলাকায় আগুন লাগলে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ এই পুকুর থেকে পানি সংগ্রহ করে আগুন নিভানোর কাজ করে। এছাড়াও সাধারণ মানুষ গোসলসহ নানা কাজে ব্যবহার করে। কিন্তু কতিপয় ভূমিদস্যু পুকুরটি ভরাট করে স্থাপনা নির্মাণ করে চলেছে। গত কয়েকদিন ধরে এই পুকুর দখল করে স্থাপনা নির্মাণ করে কিছু ভূমিদস্যু। বিষয়টি আমাদের নজরে আসলে চকরিয়া উপজেলা প্রশাসনকে অবহিত করি। পরে মঙ্গলবার বিকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করি।

 

তিনি আরও বলেন, ঐতিহাসিক খোদারকুম পুকুরটির অংশ পরিমাপ করে পুকুরের অন্যান্য অংশে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করা হবে। পাশাপাশি পৌরসভার পক্ষ থেকে এই পুকুরকে আধুনিকায়ন করা হবে এবং কেউ যদি নতুন করে স্থাপনা নির্মাণ করতে চায় তাহলে তাৎক্ষণিক অভিযান চালিয়ে উচ্ছেদ করা হবে।

 

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট