চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে ৪০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

সীতাকুণ্ড সংবাদদাতা

২২ জুন, ২০২৪ | ৪:২৩ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারি ও কুমিরা সাগর উপকূলে অভিযান চালিয়ে ৩০ হাজার মিটার নিষিদ্ধ চরঘেরা জাল ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে জব্দ করা নিষিদ্ধ জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

 

শনিবার (২২ জুন) সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

 

সীতাকুণ্ড উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন ও টেকসই আহরণ নিশ্চিত করতে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সামুদ্রিক মাছ ও ক্রাশটাসিয়ান্স আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়। আর এ নিষেধাজ্ঞা কর্মসূচির বাস্তবায়নের লক্ষে শনিবার সকালে উপজেলা মৎস্য দপ্তর, সীতাকুণ্ড এবং কোস্ট গার্ডের উদ্যোগে সন্দ্বীপ চ্যানেলের ভাটিয়ারী ও কুমিরা এলাকায় অভিযান পরিচালনা করে ৩০ হাজার মিটারের চরঘেরা জাল এবং ১০ হাজার মিটারের কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দ করা জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনায় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ কোস্ট গার্ড ভাটিয়ারির কন্টিনজেন্ট কমান্ডার বাকী বিল্লাহ্, কুমিরা নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া।

 

এদিকে, মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী বলেন, ভাটিয়ারি ও কুমিরা সাগর উপকূলে সকাল ৭টা থেকে ১১ টা পর্যন্ত অভিযান চালিয়ে ৩০ হাজার মিটারের চরঘেরা জাল এবং ১০ হাজার মিটারের কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দ করা সবগুলো জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট