চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

সর্বশেষ:

রাঙ্গুনিয়ায় এক কুকুরের কামড়ে আহত ১৮, চমেকে ৩

রাঙ্গুনিয়া সংবাদদাতা

১১ জুন, ২০২৪ | ১১:২০ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কুকুরের কামড়ে একদিনে ১৮ জন আহত হয়েছেন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। গুরুতর হওয়ায় তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

মঙ্গলবার (১১ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত পৌরসভার কুলকুরমাই, ইছামতী ও উপজেলার মরিয়মনগর এলাকায় এই ঘটনা ঘটে।

 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জনপ্রতিনিধি ও স্থানীয়রা জানান, একটি কুকুর রাঙ্গুনিয়া পৌরসভার কুলকুরমাই, ইছামতী ও মরিয়মনগর এলাকায় বয়স্ক নারী-পুরুষ ও শিশুদের কামড়ে আহত করে। সকালে পৌরসভার কুলকুরমাই এলাকায় কুকুরটি ঢুকে এলাকার টিটু দে (৩৫), প্রদীপ দে (৬৫), অনু দে (৬০), রাজু দে (৪৫), নন্দিতা দে (৮), নির্মল দেসহ (৬৫) অজ্ঞাতনামা আরও পাঁচজনকে মাথা, হাত ও শরীরের বিভিন্ন জায়গায় কামড় দিয়ে আহত করে। এরপর মরিয়মনগর ইউনিয়নের ফুলগাজী পাড়া ও রশিদিয়া পাড়ায় আবু তালেবসহ অজ্ঞাতনামা আরও পাঁচজনকে আহত করে। পরে বিকেলের দিকে রাঙ্গুনিয়া পৌরসভার ইছামতী এলাকায় আরও দুইজনকে কামড়ে আহত করে।

 

রাঙ্গুনিয়া পৌরসভার কুলকুরমাই গ্রামের জিতু দে বলেন, আমি দেখেছি কুকুরের কামড়ে অধিকাংশের মাথা, মুখ ও হাতে জখম হয়েছে। শুনেছি কয়েকজনকে চট্টগ্রাম সংক্রামকব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

মরিয়মনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুল হক হিরু বলেন, কুকুরের কামড়ে আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। শুনেছি, কুকুরটি স্থানীয়রা পিটিয়ে মেরে ফেলেছে।

 

জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মো. আরমান বলেন, সকাল থেকে বিকাল পর্যন্ত একটি কুকুর ১৮ জন শিশু, নারী ও পুরুষকে কামড় দিয়ে আহত করে। অধিকাংশের মুখ, মাথা ও হাতে জখম হয়েছে। গুরুতর আহত তিনজনকে চমেক হাসপাতালে পাঠানো হয়।

 

 

পূর্বকোণ/জিগার/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট