চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

সর্বশেষ:

উখিয়া ক্যাম্পে আরসার শীর্ষ কমান্ডারসহ গ্রেপ্তার ৫

উখিয়া সংবাদদাতা

১০ জুন, ২০২৪ | ৭:২০ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে আরসার শীর্ষ কমান্ডারসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

 

এ সময় তাদের কাছ থেকে বিদেশি পিস্তল, এলজি, ওয়ানশুটার গান, ১০ রাউন্ড কার্তুজ, দুই কেজি বিস্ফোরক দ্রব্য জব্দ করা হয়। এছাড়া তিনটি মোবাইল ও দুই হাজার টাকা উদ্ধার করা হয়।

 

রবিবার (৯ জুন) রাতে রোহিঙ্গা ক্যাম্প-৪-এ বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। সোমবার (১০ এপ্রিল) দুপুরে তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

 

গ্রেপ্তাররা হল- উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের বাসিন্দা মৃত আবুল বাশারের ছেলে মো. শহিদুল ইসলাম প্রকাশ মৌলভী অলি আকিজ (৫০), উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের বাসিন্দা মৌলভী আনোয়ারের ছেলে মো. ফয়সাল প্রকাশ মাস্টার ফয়সেল (২৮), উখিয়ার ক্যাম্প-২০ এক্সটেনশনের বি-৫ ব্লকের বাসিন্দা রহমত উল্লাহর ছেলে হাফেজ ফয়জুর রহমান (২৪), উখিয়ার বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৪৪ ব্লকের বাসিন্দা মৃত করিম উল্লাহর ছেলে মো. সালাম প্রকাশ মাস্টার সালাম (২০) ও উখিয়ার ২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আনু মিয়ার ছেলে মো. জুবায়ের (২৪)।

 

র‌্যাব ১৫-এর কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মিডিয়া মো. আবু সালাম চৌধুরী জানান, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজ রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যা ও রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর সেভেন মার্ডারের অন্যতম পরিকল্পনাকারী। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, অপহরণসহ ২১টির বেশি মামলা রয়েছে।

 

তিনি জানান, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ সন্ত্রাসীরা ক্যাম্প-৪ -এ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে রবিবার (৯ জুন) গভীর রাতে বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক উদ্ধার করা হয়।

 

এছাড়া আরসা প্রধান নেতা আতাউল্লাহর দেহরক্ষী আকিজসহ এ পর্যন্ত ১১২ জন আরসা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসব সন্ত্রাসীদের কাছ থেকে ৫১.৭১ কেজি বিস্ফোরক, ৫টি গ্রেনেড, ৩টি রাইফেল গ্রেনেড, ১০টি দেশীয় তৈরি হ্যান্ড গ্রেনেড, ১৩টি বিদেশি আগ্নেয়াস্ত্র, ৫৪টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১৬৮ রাউন্ড গুলি-কার্তুজ, ৬৭ রাউন্ড খালি খোসা, ৪টি আইডি ও ৪৮টি ককটেল উদ্ধার করা হয়।

 

 

পূর্বকোণ/মানিক/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট