চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

হাটহাজারীতে আগুনে পুড়ে ৫টি গরুর মৃত্যু

হাটহাজারী সংবাদদাতা

১০ জুন, ২০২৪ | ৫:১৯ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে গোয়ালঘরে অগ্নিকাণ্ডে এক কৃষকের পাঁচটি গরু পুড়ে মারা গেছে। এ সময় অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে আরও একটি গরু।

 

রবিবার (৯ জুন) দিবাগত রাত ২টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের হেলাল চৌধুরীপাড়া এলাকার খলিলুর রহমান মুন্সির নতুন বাড়িতে এ ঘটনাট ঘটে।

 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এতে অন্তত ১০ থেকে ১২ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত আব্দুল মালেক।

 

আব্দুল মালেক বলেন, আমার সন্তানের মতো ৬টি গরু ছিল। রাত ২টার দিকে আগুনের শব্দ শুনে ঘুম থেকে উঠে বের হয়ে দেখি গোয়ালঘরের টিনের ছাউনি লাল হয়ে আছে। আমার ৬টি গরুর মধ্যে ৫টি গরু আগুন পুড়ে ছটফট করতে করতে মারা যায়। আমি নিঃস্ব হয়ে গেছি। আমার আর কিছু নাই। আমি কীভাবে বাঁচবো জানি না।

 

জানা যায়, আব্দুল মালেক দীর্ঘদিন ধরে কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে আসছে। অভাব অনটনের মধ্যদিয়ে চলছে তার দিনকাল। কিছুটা স্বাবলম্বী হওয়ার আশায় চাষাবাদের পাশাপাশি গরু লালনপালন করতে শুরু করে। মানুষের কাছ থেকে ধারদেনা ও কষ্টার্জিত অর্থ দিয়েই গরু কিনে লালনপালন করে আসছে। এর মধ্যে গোয়াল ঘরে আগুন লেগে ৫টি গরু মারা যায়।

 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট