চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

ট্যুরিজম প্রমোশন ও নেচার কনজার্ভেশনে যৌথ উদ্যোগ

কক্সবাজার সংবাদদাতা

৭ জুন, ২০২৪ | ৯:০৬ অপরাহ্ণ

ট্যুরিজম প্রমোশন, ট্যুরিজম ব্রান্ডিং এবং নেচার কনজার্ভেশনে একযোগে কাজ করার লক্ষ্যে আজ কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)’র সাথে মতবিনিময় করেছে ইউএসএইড এর প্রতিনিধি দল।

 

আজ শুক্রবার (৭ জুন) ইউএসএইড এর প্রতিনিধি দল ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাথে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় স্বাগত বক্তব্য রাখেন কউক চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নুরুল আবছার (অবসরপ্রাপ্ত)। ইউএসএইড এর পক্ষ থেকে বক্তব্য রাখেন মি. ক্রিস সিক, সিইও, সোলিমার ইন্টারন্যাশনাল, চিফ অফ পার্টি, ইউএসএআইডি ইকো-ট্যুরিজম এক্টিভিটি।

 

আলোচনায় ভবিষ্যতে কক্সবাজারের ট্যুরিজম প্রমোশন, ট্যুরিজম ব্রান্ডিং এবং নেচার কনজার্ভেশনে দুটি সংস্থা একযোগে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

 

এছাড়াও, ইকো-ট্যুরিজমের মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়ন, পরিবেশ রক্ষা এবং টেকসই উন্নয়নের বিষয়েও আলোচনা হয়।

 

কউক চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নুরুল আবছার বলেন, ইউএসএইড এর সাথে আমাদের এই আলোচনা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। আমরা বিশ্বাস করি যে, এই সহযোগিতা কক্সবাজারের ট্যুরিজম শিল্পের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

ইউএসএইড এর প্রতিনিধি মি. ক্রিস সিক বলেন, আমরা কক্সবাজারের ট্যুরিজম শিল্পের উন্নয়নে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা বিশ্বাস করি যে, এই সহযোগিতা বাংলাদেশের অর্থনীতিতেও ইতিবাচক প্রভাব ফেলবে।

 

এই আলোচনার মাধ্যমে কক্সবাজারের ট্যুরিজম শিল্পের উন্নয়নে নতুন সম্ভাবনার দরজা খুলে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট