চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

সর্বশেষ:

মুক্তিপণ দিয়ে ছাড়া পেলেন চন্দনাইশের ৫ কৃষক!

চন্দনাইশ সংবাদদাতা

৬ জুন, ২০২৪ | ১১:৪৯ অপরাহ্ণ

চন্দনাইশের কাঞ্চননগর এলাকা থেকে ৫ কৃষককে অপহরণ করেছে পাহাড়ি সন্ত্রাসীরা। পরে মুক্তিপণ নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (৬ জুন) সকালে কাঞ্চননগর পাহাড়ি এলাকায় চাষাবাদ করতে যাওয়া ৫ কৃষককে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে গেছে ৭ জনের একটি সন্ত্রাসী দল।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান আবদুল শুক্কুর বলেন, মিনজিরি মূখ থেকে বিভিন্ন সময় পাহাড়ি সন্ত্রাসীরা চন্দনাইশের কৃষকদের অস্ত্রের মূখে জিম্মি করে নিয়ে যায় এবং মুক্তিপণ আদায় করে থাকে।

তিনি আরও বলেন, আজকের ঘটনা অপর একজন কৃষক ছুটে এসে এলাকাবাসীকে অবহিত করলে স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়। পরে স্থানীয়দের মধ্যস্থতায় লক্ষাধিক টাকা মুক্তিপণ দিয়ে বিকালে এসব কৃষকেরা ছাড়া পেয়েছে বলে জানতে পেরেছি।

অপহৃত পাঁচ কৃষক হলেন – কাঞ্চননগর এলাকার হাঁছি মিয়ার ছেলে নাজিম উদ্দীন (৫০), বদিউল আলমের ছেলে আবদুল মালেক (৬২), কামাল উদ্দীনের ছেলে রাজা মিয়া (৩০), সন্তোষ বিশ্বাস (২২) ও ইদ্রিসের ছেলে মো. হাছান (৩৫)।

চন্দনাইশ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) যুযুৎসু যশ চাকমা বলেন, তিনি বিষয়টি শুনেছেন, তবে এলাকাটি পটিয়া থানার হওয়ায় তিনি তেমন কোন পদক্ষেপ নিতে পারেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা বেগম বলেন, তাকে কয়েকজন অপহৃত লোকের নাম দেওয়া হলেও সঠিকভাবে কোন তথ্য না পাওয়ায় যথাযথ কর্তৃপক্ষের বরাবরে অবহিত করা সম্ভব হয়নি।

পূর্বকোণ/দেলোয়ার/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট