চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বশেষ:

৮ ঘণ্টা পর ফের সংযোগ

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিল পিডিবি

সীতাকুণ্ড সংবাদদাতা

৪ জুন, ২০২৪ | ১১:৩৭ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে ১ লাখ ৯৬ হাজার টাকা বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায় ফায়ার সার্ভিস স্টেশনের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে পিডিবির কর্মীরা। তবে এ নিয়ে সর্বত্র তোলপাড় সৃষ্টি হলে দীর্ঘ ৮ ঘণ্টা পর ফের সংযোগ দিয়ে যায় তারা। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও বিদ্যুতের কর্মকর্তারা।

 

কুমিরা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, মঙ্গলবার দুপুর ২টার দিকে সীতাকুণ্ডের বাড়বকুণ্ড বিদ্যুৎ (পিডিবি) অফিসের কর্মীরা এসে তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে যায়। এ সময় জানতে চাইলে তারা জানায় যে ফায়ার সার্ভিসের অনেক টাকা বকেয়া বিদ্যুৎ বিল রয়ে গেছে। তাই সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে বাধ্য হয়ে তিনি নির্বাহী প্রকৌশলী রিয়াজুল হকের কাছে গিয়ে বারবার অনুরোধ করলেও তিনি তাতে কর্ণপাত করছিলেন না। রিয়াজুল বলেন, বকেয়া পরিশোধ না করলে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে না।

 

ফায়ার সার্ভিস কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন আরও বলেন, ফায়ার সার্ভিসের স্থানীয় অফিস কখনোই নগদ টাকায় বিদ্যুৎ বিল পরিশোধ করে না। কর্তৃপক্ষ একটি নির্দিষ্ট সময়ে চেকের মাধ্যমে টাকা পরিশোধ করেন। সবসময় এটিই নিয়ম। কিন্তু এবার হঠাৎ বিদ্যুৎ কর্মীরা তা জেনেও বকেয়া বিলের অজুহাতে সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে যায়। পরে এ নিয়ে সবমহলে সমালোচনা শুরু হয় এবং সাংবাদিকরা সংবাদ প্রকাশ করতে থাকলে ৮ ঘণ্টা পর রাত ১০টার দিকে পুনরায় বিদ্যুৎ সংযোগ দিয়ে যায় তারা।

 

এ বিষয়ে জানতে চাইলে পিডিবি বাড়বকুণ্ড অফিসের নির্বাহী প্রকৌশলী রিয়াজুল হক পূর্বকোণকে বলেন, কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের কাছে আমাদের বকেয়া ১ লাখ ৯৬ হাজার টাকা। এই টাকা পরিশোধের জন্য তাদেরকে বেশ কয়েকবার চিঠি দেয়ার পরও তারা বিল পরিশোধ না করায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। পরে তারা বাজেট প্রাপ্তি সাপেক্ষে বিল পরিশোধ করবে জানানোয় পুণরায় সংযোগ প্রদান করা হয়েছে।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট