চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

রোহিঙ্গা শরণার্থী শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ

কক্সবাজার সংবাদদাতা

৩ জুন, ২০২৪ | ৯:২৬ অপরাহ্ণ

বাংলাদেশে আশ্রয় নেয়া ৩৪১ জন রোহিঙ্গা শিশুর মাঝে ঈদ উল আযহা উপলক্ষে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

 

আজ সোমবার (৩ জুন) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এর দরবার হলে প্রোগ্রামটি উদ্বোধন করেন ক্যাম্প ইনচার্জ সিনিয়র সহকারী সচিব মোসা. নিখাত আরা।

 

উদ্যোগটির আয়োজন করেছে চাইল্ড স্পন্সরশিপ প্রোগ্রাম (সিএসপি)। আন্তর্জাতিক সাহায্য সংস্থা হিউম্যান কনসার্ন ইন্টারন্যাশনাল (এইচসিআই) এর সহযোগিতায় স্থানীয় এনজিও সুশীলন এটি বাস্তবায়ন করে।

 

বিতরণ অনুষ্ঠানটি ছিল দেখার মতো। শুধু ঈদের সাজসজ্জা নয়, স্কুলের জরুরি জিনিসপত্র যেমন ওয়াটার বোতল এবং ছাতাসহ ব্যাকপ্যাক পেয়ে শিশুরা বেশ আনন্দিত। ছেলেরা নতুন শার্ট, প্যান্ট এবং জুতা পেয়ে আনন্দিত, মেয়েরা ফ্রক, পাজামা, স্কার্ফ এবং জুতা পেয়ে মুগ্ধ। প্যাকেজগুলিতে পুষ্টিকর বিস্কুট এবং ড্রাই কেকের মতো সুস্বাদু খাবারও ছিল।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হিউম্যান কনসার্ন ইউএসএ এর সিইও মাসুম মাহবুব, হিউম্যান কনসার্ন ইন্টারন্যাশনালের গ্লোবাল ডিরেক্টর ইফতেখার শেখ আহমেদ।

 

তত্ত্বাবধানে ছিলেন সুশীলন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোস্তফা বকুলুজ্জামান, একাউন্টস অফিসার মো. দেলোয়ার হোসেন ও প্রকল্পের ফিল্ড ফ্যাসিলেটেটর এবং স্বেচ্ছাসেবকবৃন্দ।

 

উপহার পেয়ে শিশুরা ক্যাম্প ইনচার্জ, এনজিও সুশীলন এবং দাতা সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।

 

হিউম্যান কনসার্ন ইন্টারন্যাশনালের প্রতিনিধিরা শিশুদের শিক্ষা ও স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা জানতে চান এবং ভবিষ্যতে তাদেরকে সমর্থন চালিয়ে যাওয়ার আশা ব্যক্ত করেন।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট