চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

কাপ্তাইয়ে তঞ্চঙ্গ্যা ও মারমা ভাষার বর্ণমালা প্রশিক্ষণের উদ্বোধন

কাপ্তাই সংবাদদাতা

১ জুন, ২০২৪ | ৯:১৬ অপরাহ্ণ

রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ে বছরব্যাপী ‘তঞ্চঙ্গ্যা ও মারমা ভাষার বর্ণমালা প্রশিক্ষণ’ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন।

 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে শনিবার (১ জুন) সকালে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার। বিশেষ অতিথি ছিলেন- রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নাছির উদ্দিন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা, ৫ নম্বর ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা, বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার মহাসচিব মৃণাল কান্তি তঞ্চঙ্গ্যা প্রমুখ।

 

এছাড়া অনুষ্ঠানে স্থানীয় ও রাঙামাটি জেলার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অভিভাবকগণ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের অন্যতম সাহিত্যিক, ভাষাকর্মী ও শিক্ষক চন্দ্রসেন তঞ্চঙ্গ্যাকে।

 

আলোচনা সভা শেষে তিনি তঞ্চঙ্গ্যা বর্ণমালা শিক্ষা কোর্সটির উদ্বোধন ঘোষণা করেন। জেলা পরিষদ এমন উদ্যোগ গ্রহণ করায় উপস্থিত তঞ্চঙ্গ্যা ব্যক্তিবর্গ রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ধারা অব্যাহত রাখার অনুরোধ জানান।

 

 

পূর্বকোণ/কবির/জেইউ/পারভেজ

শেয়ার করুন