চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

আরসার কাছে অস্ত্র বিক্রিকারী ৩ যুবক অস্ত্রসহ আটক

নিজস্ব প্রতিবেদক

৩০ মে, ২০২৪ | ৪:১৩ অপরাহ্ণ

আরসার সন্ত্রাসীদের কাছে অস্ত্র বিক্রি করা ৩ ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫। এসময় তাদের তল্লাশি করে ২টি ওয়ান শুটারগান ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

 

মঙ্গলবার (২৮ মে) রামুর রশিদনগর এলাকার লম্বাঘোনা এলাকায় চেকপোস্ট স্থাপন করে কৌশলে তাদের আটক করা হয়।

 

আটকৃতরা হলো— মহেশখালী কালারমারছড়ার ফকিরজুম এলাকার মৃত জাফর আহমদের ছেলে তারেক মিয়া (২৮), চকরিয়া ডুলাহাজারার ডুমখালীর ফরিদুল আলমের ছেলে মো. নেজাম উদ্দিন (৩২) ও কালারমারছড়ার নুনাছড়ি এলাকার মৃত আক্কাস আলী ফকিরের ছেলে আব্দুল গফুর ওরফে গুরা মনু (৩২)।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব—১৫ এর মিডিয়া কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

 

র‌্যাব জানায়, তারা দেশীয় অস্ত্র ও গোলাবারুদ মহেশখালী থেকে সংগ্রহ করে রোহিঙ্গা ক্যাম্পের বিরাজমান বিভিন্ন দুষ্কৃতিকারী ও সন্ত্রাসী সংগঠন আরসা সদস্যদের কাছে বিক্রি করে থাকে। এছাড়াও জেলায় বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে সহিংসতা সৃষ্টির লক্ষ্যে চাহিদামতো অস্ত্র সরবরাহ করতো।

 

বুধবার (২৯ মে) চক্রটি রামু উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নাশকতা সৃষ্টির লক্ষ্যে অস্ত্র সরবরাহ করার জন্য তারা মহেশখালী থেকে রামুর উদ্দেশ্যে আসছিল। খবর পেয়ে রামু স্বপ্নতরী পার্কের সামনে চেকপোস্ট স্থাপন করে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে মহেশখালী এবং চকরিয়া থানায় একাধিক মামলা রয়েছে। এসময় তাদের তল্লাশি করে ২টি দেশীয় তৈরি ওয়ান শুটারগান ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে রামু থানায় এজাহার দাখিল করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট