চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

বান্দরবানে ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচির সফলতা নিয়ে শঙ্কা

বান্দরবান প্রতিনিধি

৩০ মে, ২০২৪ | ১২:৩৪ অপরাহ্ণ

বান্দরবানের সন্ত্রাসপ্রবণ এলাকাগুলোতে এবার ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচি সফল হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। বিশেষ করে কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ সন্ত্রাসীদের তৎপরতা রয়েছে এমন তিনটি উপজেলা রুমা, রোয়াংছড়ি ও থানচিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচি থেকে এবার অনেক শিশু বাদ পারবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

আজ বৃহস্পতিবার (৩০ মে) সকালে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডাক্তার মাহবুবুর রহমান এ আশঙ্কা ব্যক্ত করেছেন।

 

সিভিল সার্জন বলেন, সন্ত্রাসী তৎপরতার কারণে দুর্গম এলাকায় অনেক গ্রাম এখন জনশূন্য হয়ে পড়েছে। এসব এলাকায় টিকা দানের মত কর্মসূচি পালন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

 

সমস্যাগুলো সরকারের ঊর্ধ্বতন মহলে অবহিত করা হয়েছে জানিয়ে সিভিল সার্জন জানান, সমস্যা সমাধানে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে চেষ্টা চালানো হচ্ছে। বান্দরবানের সিভিল সার্জন ডাক্তার মাহাবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সাসুইচিং মারমা, প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক। এবার বান্দরবান পার্বত্য জেলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে সর্বমোট লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭৬১০১ জন শিশু। এর মধ্যে রুমা রোয়াংছড়ি ও থানচি উপজেলায় রয়েছে ১৩৪১১ জন শিশু।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন