চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

রামু উপজেলায় ভূট্টো-আবদুল্লাহ-মুন্নী নির্বাচিত

রামু সংবাদদাতা

২৯ মে, ২০২৪ | ১১:৫৭ অপরাহ্ণ

কক্সবাজারের রামু উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সিরাজুল ইসলাম ভূট্টো, ভাইস চেয়ারম্যান পদে আবদুল্লাহ সিকদার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুসরাত জাহান মুন্নী নির্বাচিত হয়েছেন।

 

বুধবার (২৯ মে) প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি ও শান্তিপূর্ণ পরিবেশে রামু উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য এ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী অংশ নেন।

 

ভোটগ্রহণ শেষে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন, সিরাজুল ইসলাম ভূট্টো (মোটর সাইকেল)। তিনি পেয়েছেন ৪৩ হাজার ৮০৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোহেল সরওয়ার কাজল (আনারস) ১৬ হাজার ৯৮৪ ভোট এবং মোহাম্মদ ইউসুফ ২ হাজার ১২৪ ভোট পেয়েছেন।

 

ভাইস চেয়ারম্যান পদে মো. আবদুল্লাহ সিকদার (চশমা) ২৪ হাজার ৭৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ সালাহ উদ্দিন (তালা) ১২ হাজার ৪০৮ ভোট, মোহাম্মদ নেজাম উদ্দিন (উড়োজাহাজ) ১০ হাজার ৪৮৬ ভোট, মোস্তাক আহমদ (টিউবওয়েল) ৯ হাজার ১০৪ ভোট ও কায়সার কামাল চৌধুরী শিমুল (মাইক) ৬ হাজার ১৪২ ভোট পেয়েছেন।

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুসরাত জাহান মুন্নী (প্রজাপতি) ৩৪ হাজার ৫৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আফসানা জেসমিন পপি (কলস) ২৭ হাজার ৯৯৭ ভোট পেয়েছেন।

 

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম জানান, রামুতে কোন অঘটন ছাড়াই শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা সংগঠিত হয়নি। নির্বাচনে উপজেলার ১১টি ইউনিয়নের ৬৪ ভোট কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা জোরদার ছিল। ভোটগ্রহণকালে সার্বক্ষণিক মাঠে ছিলেন ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশাপাশি মাঠ পর্যায়ে ভোটের পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়োজিত ছিল বিপুল সংখ্যক বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্য।

 

উপজেলা নির্বাচন কর্মকর্তা মহি উদ্দিন জানান, রামু উপজেলা পরিষদ নির্বাচনে এবার মোট ভোটার ছিল ১ লাখ ৮৬ হাজার ৯৫১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৯ হাজার ১২৫ এবং মহিলা ভোটার ৮৭ হাজার ৮২৬ জন। উপজেলার এগার ইউনিয়নে ৬৪টি ভোট কেন্দ্রের ৪৩৪টি ভোট কক্ষে ইভিএমের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। প্রথমবার রামু উপজেলায় ইভিএমে ভোট দিতে পেরে উৎফুল্ল ছিলো ভোটাররা।

 

 

পূর্বকোণ/নীতিশ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট