চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

টেকনাফ উপজেলায় জাফর, সরওয়ার ও মর্জিনা এগিয়ে

টেকনাফ সংবাদদাতা

২৯ মে, ২০২৪ | ১০:৫২ অপরাহ্ণ

এবারে খুবই কম সংখ্যক প্রার্থী নিয়ে তুলনামুলক নিরুত্তাপ ও ভোটারদের অনাগ্রহের মাধ্যমে বড় ধরনের কোন অঘটন ছাড়াই বুধবার (২৯ মে) টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

 

তবে দুর্যোগপূর্ণ ও বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো এবং ভোট গ্রহণকারী কর্মকর্তারা যেতে না পারায় নির্বাচন স্থগিত রাখা হয়েছে। স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ হবে আগামী ৯ জুন। সেখানে একটিমাত্র কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৭১৩ জন। তম্মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৮৫৮ এবং মহিলা ভোটার ১ হাজার ৮৫৫ জন।

 

টেকনাফ উপজেলায় এবার ৩টি পদে ৩ জন করে মোট ৯ জন প্রার্থী ছিলেন। চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান জেলা পরিষদ সদস্য জাফর আহমদ (আনারস) ৫২ হাজার ৩৬৭ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম (টেলিফোন) পেয়েছেন ৩৫ হাজার ৯০১ ভোট।

 

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম (টিউবওয়েল) ৩৯ হাজার ৩৫ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। নিকটতম প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান মাও. রফিক উদদীন (মাইক) পেয়েছেন ৩৫ হাজার ১৫৪ ভোট। আবু ছিদ্দিক (চশমা) ১৬ হাজার ১৯২ ভোট।

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা দলের সহ-সভাপতি এবং বর্তমানে হ্নীলা ইউনিয়নের মহিলা সদস্য মর্জিনা আক্তার (ফুটবল) ৬১ হাজার ৪০১ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা দলের সভাপতি তাহেরা আক্তার মিলি (পদ্মফুল) পেয়েছেন ১৮ হাজার ৩৮৪ ভোট। উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাপজান আক্তার (কলস) ১০ হাজার ৯৩ ভোট পেয়েছেন।

 

 

পূর্বকোণ/কাশেম/জেইউ

শেয়ার করুন