চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

সেন্টমার্টিনে হু হু করে বাড়ছে পানি

টেকনাফ সংবাদদাতা

২৬ মে, ২০২৪ | ৮:৪৯ অপরাহ্ণ

সেন্টমার্টিন দ্বীপে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হু হু করে বাড়ছে পানি। ইতোমধ্যেই দ্বীপের চারপাশে আগের তুলনায় সাগরের পানির উচ্চতা ৩-৪ ফুট বেড়ে গেছে। এ কারণে দ্বীপের বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং করা হচ্ছে।

 

রবিবার (২৬ মে) টেকনাফসহ সেন্টমার্টিন দ্বীপে টেকনাফ মডেল থানা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।

 

সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হু হু করে পানি বাড়ছে। তাছাড়া সাগরের প্রচণ্ড ঢেউয়ের আঘাতে কয়েকটি স্থানে ভাঙ্গন সৃষ্টি হয়েছে।

 

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট শক্তিশালী ঘূর্ণিঝড়ে কক্সবাজারকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ সংকেত জানার পরপরই টেকনাফ থানা পুলিশের পক্ষ থেকে সেন্টমার্টিন দ্বীপসহ টেকনাফ, সাবরাং, শাহপরীর দ্বীপ, বাহারছড়া, হোয়াইক্যং ও হ্নীলায় মাইকিং করা হয়। ঝুঁকিপূর্ণ স্থান থেকে লোকজনকে নিরাপদ আশ্রয় যেতে বলা হয়েছে। যেকোন ধরনের দুর্ঘটনার জন্য পুলিশের টিম প্রস্তত রাখা হয়েছে।

 

টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ সাফকাত আলী বলেন, সেন্টমার্টিনসহ টেকনাফ উপকূলে বসবাসকারীদের নিরাপদে আশ্রয়কেন্দ্রে চলে যেতে মাইকিং করা হয়েছে। দ্বীপসহ উপকূল ইউনিয়নে পর্যাপ্ত শুকনো খাবার-পানি মজুত রাখার পাশাপাশি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে।

 

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট