চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

নানিয়ারচরে রেমাল মোকাবেলায় প্রস্তুত ৯ আশ্রয়কেন্দ্র

নানিয়ারচর সংবাদদাতা

২৬ মে, ২০২৪ | ৮:৩৫ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় রাঙামাটি নানিয়ারচর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

 

রবিবার (২৬ মে) সকালে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিমুল এহসান খান।

 

নানিয়ারচরের চারটি ইউনিয়নে ৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া স্বেচ্ছাসেবক ও মেডিকেল টিমকে প্রস্তুত রাখা হয়েছে। স্ব-স্ব ইউনিয়নে জনপ্রতিনিধিকে প্রচার প্রাচরণা করতে এবং পাহাড়ের পাদদেশে বসবাসরত জনসাধারণকে আশ্রয়কেন্দ্রে আসতে নির্দেশ দিয়েছেন নানিয়ারচর ইউএনও।

 

এ সময় উপজেলায় পাঁচ সদস‍্যবিশিষ্ট কমিটি করে দেওয়া হয়েছে। সার্বিক সহযোগিতা করছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শুপ্তশ্রী শাহা।

 

আশ্রয়কেন্দ্রগুলো হচ্ছে নিম্ন ক‍্যাংগালছড়ি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, জাহানাতলি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, নানিয়ারচর মডেল সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, পাতাছড়ি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, নানিয়ারচর পূনবার্সন সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, বুড়িঘাট বাজার সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, বুড়িঘাট পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, বগাছড়ি সরকারি প্রাথমিক বিদ‍্যালয় ও ঘিলাছড়ি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়।

 

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন স্বাক্ষরযুক্ত একটি বার্তায় বলা হয়েছে, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পাহাড়ি এলাকাকে ঝুঁকিপূর্ণ দেখানো হয়েছে। এমনকি পাহাড়ের কিছু কিছু এলাকায় ধসের সম্ভাবনা রয়েছে।

 

 

পূর্বকোণ/রনি/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট