চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বশেষ:

দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা

ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় পেকুয়ায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ

পেকুয়া সংবাদদাতা

২৫ মে, ২০২৪ | ১১:১৬ অপরাহ্ণ

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় কক্সবাজারের পেকুয়া উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (২৫ মে) সন্ধ্যা ৭টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন পেকুয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বাবুল আকতার, মগনামা ইউপি চেয়ারম্যান ইউনুছ চৌধুরী, পেকুয়া সদর প্যানেল চেয়ারম্যান শাহনেওয়াজ আজাদসহ সিপিপি সদস্যগণ।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতি মোকাবেলায় উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১২১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত, পর্যাপ্ত খাবারের ব্যবস্থা রয়েছে। সে সাথে দুর্যোগ পরবর্তী উদ্ধার কার্যক্রম পরিচালনা করতে ৯৮০ জন সিপিপির স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। তাছাড়া তিনি উপজেলার প্রতিটি এলাকায় মানুষের জানমালের যেন কোন ক্ষয়ক্ষতি না হয় সর্বোচ্চ মনিটরিং করছেন।

 

এছাড়া পেকুয়া উপজেলার উপকূলীয় ইউনিয়ন উজানটিয়ার চেয়ারম্যান তফাজ্জল করিম পূর্বকোণকে বলেন, তার এলাকায় মানুষকে সতর্ক করতে মাইকিং করা হচ্ছে। উঁচু এলাকার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে ভবনের তালা খুলে রাখতে এবং পরিষ্কার করতে বলা হয়েছে। এছাড়া মধ্যম উজানটিয়ার ৫২ নম্বর সুইচের পাশে অল্প সংখ্যক ৬ চেইন মত বেড়িবাঁধ অরক্ষিত রয়েছে। সেখানে সকালে মাটি কাটার শ্রমিক দিয়ে মেরামতের কাজ করবেন বলে জানিয়েছেন।

 

পেকুয়া সদরের প্যানেল চেয়ারম্যান এম শাহনেওয়াজ আজাদ জানান, পেকুয়া সদরের মধ্যে জান মালের কোন ক্ষয়ক্ষতি যেন না হয় তা সতর্ক করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

 

 

পূর্বকোণ/এমরান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট