চট্টগ্রাম শুক্রবার, ১৪ জুন, ২০২৪

সর্বশেষ:

ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় জরুরি সভা কুতুবদিয়ায়

কুতুবদিয়া সংবাদদাতা

২৫ মে, ২০২৪ | ১১:২১ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (২৫ মে) সন্ধ্যা ৭টার দিকে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা যোগ দেন।

 

সভায় ছয়টি ইউনিয়নের মোট ৯৬টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পানি, বিদ্যুৎ সরবরাহ ও টয়লেটসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। বেড়িবাঁধের বাইরে বসবাসরতদের নিরাপদে থাকার জন্য ইতোমধ্যে সতর্কতামূলক মাইকিং করা হচ্ছে।

 

আশয়কেন্দ্রে আশ্রিতদের জন্য প্রয়োজনীয় শুকনো খাবার মজুদ রাখতে স্থানীয় জনপ্রতিনিধিদের দায়িত্ব দেয়া হয়েছে।

 

এছাড়া জরুরি যোগাযোগের জন্য কন্ট্রোলরুম সেবা চালুসহ রেড ক্রিসেন্ট, সিপিপির সদস্য, হাসপাতাল টিম, ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা বজায় রাখতে স্থানীয় পুলিশ প্রশাসন ও দুর্যোগকালীন সময়ে জরুরি ভিত্তিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

 

কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সভায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম কবির, আবাসিক মেডিকেল অফিসার ডা. মুহাম্মদ শামীম আল মামুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, কৃষি কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শহিদ উল্লাহ, সিপিপির উপজেলা টিম লিড়ার গোলাম রশিদ বাচ্চু, ইউপি চেয়ারম্যান যথাক্রমে জাহাঙ্গীর আলম সিকদার, আকতার হোছাইন, আবুল কালাম, আব্দুল হালিম সিকদার ও আলাউদ্দিন আল আজাদসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/হাছান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট