চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজার শহরে ২ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

২৫ মে, ২০২৪ | ৮:৪৫ অপরাহ্ণ

কক্সবাজার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নতুন বাহারছড়া এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে কক্সবাজার র‍্যাব-১৫।

গত শুক্রবার (২৪মে) বিকাল সাড়ে ৫ টার দিকে মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে র‍্যাবের উপস্থিতি বুঝতে পেয়ে দুইজন ব্যক্তি সন্দেহজনকভাবে দৌড়ে পালানোর চেষ্টা করলে র‍্যাব তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত’রা হলেন মহেশখালী হোয়ানকের আবু তৈয়বের পুত্র মো. রফিক (৩০) ও ছোট মহেশখালীর মো. আলমের পুত্র সরওয়ার আজম (৩৮)।

এসময় আটককৃত ব্যক্তিদের দেহ ও সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে একটি দেশীয় এলজি, একটি বাটন মোবাইলসহ একটি এন্ড্রয়েড মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দু’জন অস্ত্র কেনা-বেচার সাথে দীর্ঘদিন ধরে জড়িত। দু’জনই কক্সবাজারের মহেশখালী উপজেলার বাসিন্দা। তারা পরস্পর যোগসাজশে মহেশখালী থেকে বিভিন্ন মাধ্যমে দেশীয় অস্ত্র সংগ্রহ করে থাকে। পরবর্তীতে তা কক্সবাজার সদরের বিভিন্ন দুষ্কৃতিকারীদের কাছে বিক্রি করতো। বিশেষ করে তাদের টার্গেট ছিলো পযর্টন নগরীর বিভিন্ন কিশোর গ্যাং, ছিনতাইকারী, ডাকাতসহ নানাবিধ অপরাধের সাথে জড়িত অপরাধী। অর্থের বিনিময়ে এসব অস্ত্র সরবরাহ করতো বলে জানায় গ্রেপ্তাররা।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী জানান,উদ্ধারকৃত আলামতসহ গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্যে কক্সবাজার সদর মডেল থানায় এজাহার দাখিল করা হয়েছে।

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট