চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

সর্বশেষ:

ঈদগাঁওয়ে আগুনে পুড়ল ৪২ দোকান, আহত ৩

ঈদগাঁও সংবাদদাতা

২২ মে, ২০২৪ | ১:০৯ অপরাহ্ণ

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার বাঁশঘাটার ফার্নিচার মার্কেটে অগ্নিকাণ্ডে ৪২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে দুইব্যক্তি আহত হয়েছেন।

 

বুধবার (২২ মে) ভোর সাড়ে ৫ টার দিকে উপজেলার জালালাবাদ ইউনিয়নে এই ঘটনা ঘটে।

 

আহতরা হলেন- ইসলামাবাদ হরিপুর গ্রামের বাবুলের পুত্র শফিক (৩৫) এবং ইউছুফেরখীল গ্রামের এনামুল হকের পুত্র কামাল উদ্দিন (৩০)।

 

আহতদের মধ্যে শফিকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

অপর আহত কামাল জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন বলে জানান ফার্নিচার ব্যবসায়ী আবছার।

রামু ফায়ার স্টেশনের লিডার মো. হাসান চৌধুরী জানান, আগুন লাগার খবর পেয়ে প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর কাজ শুরু করে। এর কিছুক্ষণ পর রামু এবং চকরিয়া ফায়ার স্টেশন আগুন নেভানোর কাজ শুরু করে। টানা ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানানো হবে।

 

ব্যবসায়ী শামসু বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে আনুমানিক ৬ কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

 

ক্ষতিগ্রস্ত দোকান মালিকেরা হলেন- ইকবাল, ইসলাম, মুসলিম খান, জমির খান, ইলিয়াছ মিয়া, সিরাজুল ইসলাম, আবু ছিদ্দিক, নুরুল আমিন, নুরুল ইসলাম, মোজাফফর আহমদ, ফরিদুল আলম, ফোরকান আহমদ, রফিক, জসিম, ফারুক, গিয়াস, বাবুল, কাশেম এবং শাহজাহান।

 

ক্ষতিগ্রস্তরা জানান, অগ্নিকাণ্ডে বিপুল পরিমাণ তৈরি ফার্নিচার, মূল্যবান মেশিন ও যন্ত্রপাতি, রদ্দা, হাজার হাজার ঘনফুট চেরাই কাঠ, হার্ডওয়ারসামগ্রী, মূল্যবান কাগজপত্র এবং দোকানঘর পুড়ে গেছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট