চট্টগ্রাম রবিবার, ১৬ জুন, ২০২৪

সাতকানিয়ায় হেলমেট ছাড়া পাম্পে তেল নিতে দিচ্ছে না পুলিশ

সাতকানিয়া সংবাদদাতা

২১ মে, ২০২৪ | ৭:৫২ অপরাহ্ণ

মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণহানি রোধে চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় সড়কের পাশের পাম্পগুলোতে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে টানিয়ে দেয়া হয়েছে ‘হেলমেট নেই যার, তেল নেই তার’ লেখা সংবলিত ব্যানার। এ স্লোগানকে বাস্তবায়ন করতে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে অভিযান শুরু করেছে দোহাজারী হাইওয়ে পুলিশ।

 

মঙ্গলবার (২১ মে) বিকেলে উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানিহাট, ঠাকুরদীঘি, পদুয়া এলাকায় ফিলিং স্টেশনের সামনে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকরা পাম্প থেকে তেল নিতে আসছে কিনা হাইওয়ে পুলিশ তা তদারকি করছে। পুলিশের উপস্থিতিতে পাম্প মালিক-কর্মচারীরা হেলমেট পরিহিতদের কাছে তেল বিক্রি করছেন। যাদের হেলমেট নেই তাদের সতর্ক করে ফিরিয়ে দেওয়া হয়েছে।

 

দোহাজারী হাইওয়ে থানার পুলিশ উপ-পরিদর্শক আবু কাউসার বলেন, পাম্প-মালিক কর্মচারীরা যদি এ নির্দেশনা বাস্তবায়নে সহযোগিতা করে তাহলে সড়কে প্রাণহানির ঘটনা অনেকটাই কমে আসবে। পাম্প মালিকদেরও পুলিশের পক্ষ থেকে সতর্ক করে দেয়া হয়েছে। কোনও মোটরসাইকেল আরোহীকে হেলমেট ছাড়া তেল দেয়া যাবে না। নির্দেশনা না মানলে পাম্পের মালিকদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

পূর্বকোণ/মুন্না/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট