চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

পেকুয়ায় শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ

পেকুয়া সংবাদদাতা

২১ মে, ২০২৪ | ১২:১১ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়া উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তবে সকাল থেকে ভোটারের উপস্থিতি অনেকটাই কম দেখা গেছে। বেলা বাড়তে বাড়তে ভোটার উপস্থিতি অনেকটা বাড়ছে। সকাল থেকে উপজেলার বাগগুজারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পেকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব গোয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি অনেকটা বাড়ছে। তবে সবাই শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন।

 

ভোটাররা বলছে- পরিবেশ সুন্দর, তবে ভোটারের উপস্থিতি মোটামুটি। গোয়াখালী সরকারি বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মুস্তাফা জামান জানান, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটররা ভোটাধিকার প্রয়োগ করছেন। শান্তিপূর্ণভাবে ভোট চলছে।

 

নির্বাচনে পেকুয়া উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ৫ জন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৪ জন। চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকে শাফায়াত আজিজ রাজু, আনারস প্রতিকে রুমানা আক্তার, মোটর সাইকেল প্রতিকে আবুল কাশেম , দোয়াতকলম প্রতীকে ডক্টর আশরাফুল ইসলাম সজীব ও টেলিফোন প্রতিকে এসএম গিয়াসউদ্দিন। তবে এসএম গিয়াসউদ্দিন দোয়াত কলম প্রতীককে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁডিয়েছেন।

 

নির্বাচন অফিস সূত্রমতে, পেকুয়া উপজেলায় মোট ভোটারের সংখ্যা রয়েছে ১ লাখ ৩৫ হাজার ৩০০ জন। তার মধ্যে পুরুষ ৭৩ হাজার ৯৯৪ ও মহিলা ভোটার ৬১ হাজার ৩০৬ জন। মোট কেন্দ্র ৪৪টি, ভোট কক্ষ ৩১৮ টি।

 

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম জানান, সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে এবং সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। এখনো পর্যন্ত কোনো অপ্রতীকর ঘটনা ঘটেনি।

 

উপজেলা সহকারী রিটেনিং কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, সকাল থেকে সুষ্ঠু ও সুন্দরভাবে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট