চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

সর্বশেষ:

লামায় শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ, উপস্থিতি কম

লামা-আলীকদম সংবাদদাতা

২১ মে, ২০২৪ | ১১:৫০ পূর্বাহ্ণ

বান্দরবানের লামা উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তবে সকাল থেকে ভোটারের উপস্থিতি অনেকটাই কম দেখা গেছে। বেলা বাড়তে বাড়তে ভোটার উপস্থিতি কিছুটা বেড়েছে। সকাল থেকে উপজেলার রূপসীপাড়া, লামা পৌরসভা ও ফাঁসিয়াখালী ইউনিয়নের কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে ভোটারের তেমন কোন উপস্থিতি লক্ষ্য করা যায় নি। তবে যারাই আসছেন তারা শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন।

 

রূপসীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। প্রথম প্রহরে ভোট দেন আনিসুর রহমান, মো. আলী ও অংকহ্লা মার্মা। তারা বলেন, কোন ঝামেলা ছাড়া ভোট দিতে পারলাম। ভোটের পরিবেশ সুন্দর, তবে ভোটারের উপস্থিতি কম।

 

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ফাতেমা বেগম জানান, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। তিনটি ওয়ার্ডের (৪, ৫ ও ৬ ওয়ার্ড) ২ হাজার ৬৫৪ জন ভোটার ৭টি বুথের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। সকাল ১০টা নাগাদ ২’শ ভোট পড়েছে।

 

লামা পৌরসভার লামা সরকারি উচ্চ বিদ্যালয়, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও মধুঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ঘুরে দেখা যায় প্রতিটি কেন্দ্রে কিছুসংখ্যক ভোটারের উপস্থিতি আছে। কেন্দ্রগুলোতে ভেতরের চেয়ে বাইরে বেশি লোকজন অবস্থান করতে দেখা গেছে।

 

নির্বাচনে লামা উপজেলায় চেয়ারম্যান পদপ্রার্থী ২ জন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৩ জন। চেয়ারম্যান পদে আনারস প্রতীকে মোস্তফা জামাল ও মোটর সাইকেল প্রতীকে জাকের হোসেন মজুমদার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

নির্বাচন অফিস তথ্যমতে, লামা উপজেলায় মোট ভোটারের সংখ্যা রয়েছে ৮২ হাজার ৩ জন। তার মধ্যে মহিলা ৩৯ হাজার ২৩৯ ও পুরুষ ভোটারের সংখ্যা ৪২ হাজার ৭৬৪ জন। এছাড়াও স্থায়ী ভোট কেন্দ্র ৪১টিতে মোট ভোট কক্ষের সংখ্যা রয়েছে ২২৩টি।

 

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে এবং সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট