চট্টগ্রাম রবিবার, ১৬ জুন, ২০২৪

হাটহাজারীতে দড়িতে ঝুলছে ছেলের লাশ, দেখে মায়ের আত্মহত্যার চেষ্টা

হাটহাজারী সংবাদদাতা

২০ মে, ২০২৪ | ৫:০০ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে ছেলের ঝুলন্ত লাশ দেখে মা তাহমিনা আক্তার (৫১) বিষপানে আত্মহত্যার করার চেষ্টা করেছেন। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন মা তাহমিনা আক্তার।

রবিবার (১৯ মে) সন্ধ্যা সাড়ে ৭টায় পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মধ্যম মিরেরখীল মাইজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

 

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, ওই এলাকার কৃষক দিদারুল আলমের পুত্র মো. তারেক জিহান বিকালে তার মাকে চা দেওয়ার কথা বলে ঘরের একটি কক্ষে উচ্চস্বরে গান বাজিয়ে বিমের সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। চা খাওয়ার জন্য ছেলে তারেক জিহানকে ঘরে ডাকতে গেলে তাকে ফাঁসির রশিতে ঝুলতে দেখে মা তাহমিনা আক্তার নিজেও বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন। এ সময় ঘরের আশেপাশের লোকজন ঘটনাস্থলে এসে ঝুলন্ত তারেক জিহানকে উদ্ধার করে এবং আহত তাহমিনা আক্তারকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তারেককে মৃত ঘোষণা করেন এবং তার মাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠিয়ে দেন।

 

স্থানীয় পৌর কাউন্সিলর আব্দুর শুক্কুর মেম্বার বিষয়টি নিশ্চিত করে জানান, তারেক জিহান মানসিক ভারসাম্যহীন ছিল। নিজ ঘরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এর আগেও একবার সে বিষপানে আত্মহত্যা করার চেষ্টা করেছিলো।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমা জানান, হাসপাতালে আনার আগে ছেলের মৃত্যু হয়। আর বিষপান করা মায়ের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে দ্রুত চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।

 

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, গলায় ফাঁস দিয়ে এক যুবক আত্মহত্যা করেছে বলে জানতে পেরেছি। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়া সাপেক্ষ ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে থানায়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট