চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসার ৪ সদস্য গ্রেপ্তার

কক্সবাজার সংবাদদাতা

১৯ মে, ২০২৪ | ১০:৫৭ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে হাতবোমা, ওয়ানশুটারগান, এসএমজি ও গোলাবারুদসহ আরসার চার সদস্যকে গ্রেপ্তার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

 

গত শনিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে ক্যাম্প-২০ এর বিপরীতে কাঁটাতারের বাইরে বাগান পাহাড়ে অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। আজ রবিবার (১৯ মে) বিকেলে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন ১৪ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল।

 

গ্রেপ্তাররা হল- ক্যাম্প-১৭ এর এইচ-৮১ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে আমির হোসেন (২৯), এইচ-১০০ ব্লকের ফজল করিমের ছেলে জিয়াউর রহমান (৩২), ক্যাম্প-৫ এর সি-৪ ব্লকের আব্দুস সালামের ছেলে সৈয়দুল আমিন (৩০) ও ক্যাম্প-৭ এর এ-১ ব্লকের বাদশা মিয়ার ছেলে মো. হারুন (২২)।

 

এপিবিএন সূত্রে জানা যায়, নাশকতার পরিকল্পনার তথ্য পেয়ে বাগান পাহাড়ে অভিযান চালায় এপিবিএন। অভিযানের একপর্যায়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ আরসার চার সদস্যকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে দুটি দেশীয় তৈরি বড় ওয়ানশুটারগান, চারটি মাঝারি সাইজের ওয়ানশুটারগান (এলজি), একটি এমএমজি ওয়ানশুটারগান, দুটি লম্বা কিরিচ, চারটি হাতবোমা, ছয় রাউন্ড রাইফেলের গুলি, দুই রাউন্ড পিস্তলের গুলি, এক রাউন্ড কার্তুজ, ১১টি গুলির খোসা, দুটি কার্তুজের খোসা ও দুটি ওয়াকিটকি চার্জার।

 

১৪ এপিবিএন অধিনায়ক বলেন, গ্রেপ্তার চারজনই আরসার সদস্য এবং উখিয়া থানার অস্ত্র, মাদকসহ বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামি। তারা ক্যাম্পকে অস্থিতিশীল করার উদ্দেশে অস্ত্র মজুদ করছিল।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট