চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে কুড়িয়ে পাওয়া গ্রেনেড নিষ্ক্রিয় করা হল

সীতাকুণ্ড সংবাদদাতা

১৯ মে, ২০২৪ | ৮:৪৩ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে মাটিতে কুড়িয়ে পাওয়া একটি গ্রেনেড উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে। আজ রবিবার (১৯ মে) বিকাল ৪টায় বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের ইন্সপেক্টর সঞ্জয়ের নেতৃত্বে এটি নিষ্ক্রিয় করা হলে এলাকায় আতঙ্কের অবসান হয়।

 

স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর গ্রামের একটি বাড়ির পাশে পুকুর খননকালে বল আকৃতির একটি খেলনা পেয়ে শিশুরা সেটি নিয়ে গত দু’দিন ধরে খেলতে থাকে। রবিবার তারা সেটি ধুয়ে পরিষ্কার করলে বাড়ির লোকজন দেখেন এটি দেখতে গ্রেনেডের মতো। পরে তারা ৯৯৯ এ ফোন করলে খবর পেয়ে সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক (এসআই) গৌরচরণ সেখানে গিয়ে এটি গ্রেনেড বলে শনাক্ত করেন। সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটকে খবর দেন।

 

ওসি বলেন, বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের ইন্সপেক্টর সঞ্জয়ের নেতৃত্বে বিকাল ৪টার দিকে গ্রেনেডটি বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়েছে। এ সময় বিকট শব্দে অন্তত আধা কিলোমিটার এলাকা প্রকম্পিত হয়।

 

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে এই গ্রেনেড মুক্তিযুদ্ধের সময় পুকুরে পড়ে সেখানে চাপা পড়ে যায়। এখন খননের ফলে এটি বের হয়ে আসে।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট