চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

আনোয়ারায় মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের দুই শিক্ষকে মারামারি

আনোয়ারা সংবাদদাতা,

১৯ মে, ২০২৪ | ৬:৩৩ অপরাহ্ণ

আনোয়ারায় মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের দুই শিক্ষকের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।  অধ্যক্ষের রুমে বিদ্যালয় শাখার সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক ও সহকারী শিক্ষক জামাল উদ্দিনের মধ্যে এই মারামারি হয়।

 

ঘটনার পর রবিবার (১৯ মে) দুপুরে কলেজ মাঠে এক শিক্ষকের পক্ষে বিচার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে একাডেমি স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী। মানববন্ধনে স্থানীয় ইউপি সদস্য ফরহাদসহ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এর আগে গতকাল শনিবার দুই শিক্ষক মধ্যে মারামারির ঘটনা ঘটে।

 

জানা যায় দীর্ঘদিন ধরে মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের শিক্ষকেরা দুই গ্রুপে বিভক্ত। চলছে আদালতে মামলা,কলেজ চলছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে। এসব ঘটনা চলে আসলেও কলেজের পরিচালনা পরিষদের কমিটি না থাকায় এসব ঘটনা সমাধান হয় না বলে জানিয়েছে এলাকাবাসী। এলাকার কিছু ব্যক্তি এসব কাজে ইন্দন জোয়ায় এবং শিক্ষকদের নানা অপকর্ম দামাচাপা দেন। এ নিয়ে এখন সাধারণ অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ রয়েছে। এসব ঘটনার সূত্র ধরে গতকাল শনিবার দুপুর একটার দিকে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কক্ষে দুই শিক্ষকের মধ্যে মারামারি ঘটনা ঘটেছে ।

 

মারামারি বিষয়ে সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক বলেন, বিদ্যালয়ের পরীক্ষার ফলাফল ভালো না হওয়ায় শিক্ষকদের পাঠদানের বিষয়ে জোর দেওয়া হয়। হঠাৎ করে সহকারী শিক্ষক জামাল উদ্দিন ছুটি নিয়ে চলে যেতে চাইলে আমি ক্লাস শেষ করে যাওয়ার জন্য অনুরোধ করলে তিনি ক্ষিপ্ত হয়ে আমার সাথে তর্ক করতে থাকেন।

 

এ বিষয়ে জানতে চাইলে সহকারী শিক্ষক জামাল উদ্দিন বলেন, সরকারি প্রধান শিক্ষকের সাথে আমি পিকনিকের পাওনা টাকার হিসাব চাইলে উনি আমার সাথে কথা কাটাকাটিতে লিপ্ত হয়। একপর্যায়ে অধ্যক্ষ রুমে আমার ওপর হামলা করেন।

 

মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আকিমুল ইসলাম বলেন, গতকাল শনিবার দুপুর একটার দিকে বিদ্যালয় শাখার সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক এসে আমার কাছে সহকারী শিক্ষক জামাল উদ্দিনের ছুটি চাওয়া নিয়ে কথা কাটাকাটি হয় মর্মে অভিযোগ করেন।

 

বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান বলেন, মেরিনা একাডেমি স্কুল এন্ড কলেজের দুই শিক্ষকের মধ্যে মারামারির ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট