চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

‘আদালতে বিচার প্রার্থীরা ন্যায়বিচার পাওয়ার জন্যই আসে’

কক্সবাজার সংবাদদাতা

১৮ মে, ২০২৪ | ৭:০৪ অপরাহ্ণ

আদালতে বিচার প্রার্থীরা ন্যায়বিচার পাওয়ার জন্যই আসেন বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

 

শনিবার (১৮ মে) সকালে কক্সবাজার আদালত পাড়ায় বিচারপ্রার্থীদের জন্য নির্মিত আধুনিক সুবিধা সম্বলিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

৫২ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই বিশ্রামাগার তত্ত্বাবধান করছে আইন ও বিচার বিভাগ। গণপূর্ত বিভাগ প্রকল্পটি বাস্তবায়ন করছে।

 

উদ্বোধন অনুষ্ঠান শেষে ওবায়দুল হাসান বলেন, ন্যায়বিচার পাওয়ার অধিকার বাংলাদেশের সকল নাগরিকের রয়েছে। এটা সংবিধানে গ্যারান্টি করেছে। আদালতে বিচারপ্রার্থীরা ন্যায়বিচার পাওয়ার জন্যই আসে। আদালতের কর্তব্য হচ্ছে বিচারপ্রার্থী সকল নাগরিকের ন্যায়বিচার নিশ্চিত করা। এর পাশাপাশি বিচার প্রার্থীদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে।

 

তিনি বলেন, আদালতে আসা মানুষের দুর্ভোগ লাঘবে প্রধানমন্ত্রী প্রকল্পটি বাস্তবায়নের নির্দেশনা দিয়েছেন। ন্যায়কুঞ্জ বিচারপ্রার্থীদের স্বস্তি ও নিরাপত্তা বাড়াবে। পাশাপাশি অযথা বিড়ম্বনা ও হয়রানি কমাবে।

 

এ সময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট, হাইকোর্ট, জেলা প্রশাসন, পুলিশ, গণপূর্ত, আইনজীবী সমিতি ও জেলা-দায়রা জজ আদালতের কর্মকর্তাসহ আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

 

জানা যায়, প্রায় ৫২ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে এই বিশ্রামাগার। এখানে ৬০-৭০ জনের বসার জায়গা, ওয়াশরুম সুবিধা, শিশুদের জন্য আলাদা কক্ষ, ব্রেস্ট ফিডিং কর্ণার, ফাস্টফুডের দোকান এবং সুলভ মূল্যে পানির ব্যবস্থা থাকবে। বিশেষ করে নারী ও বয়স্কদের জন্য এটি ব্যাপক সুবিধাজনক হবে।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট