চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সর্বশেষ:

পেকুয়ায় কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে আধুনিক কৃষিযন্ত্র বিতরণ

পেকুয়া সংবাদদাতা

১৪ মে, ২০২৪ | ১০:৩১ অপরাহ্ণ

কৃষিকাজ সহজতর করতে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় কক্সবাজারের পেকুয়া উপজেলায় কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে আধুনিক কৃষি যন্ত্রপাতি বিতরণ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

 

মঙ্গলবার (১৪ মে) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা কৃষিবিদ মো. রাসেলের উপস্থিতিতে কৃষকদের এসব যন্ত্রপাতির চাবি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম।

 

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা কৃষিবিদ মো. রাসেল জানান, পেকুয়া উপজেলায় কৃষকদের মাঝে একটি কম্বাইন হারভেস্টার, চারটি রাইস ট্রান্সপ্লান্টার মেশিন, চারটি রিপার মেশিন বিতরণ করা হয়। বিতরণকৃত কৃষি যন্ত্রপাতি দিয়ে কৃষি কাজ অধিকতর সহজ হবে এবং সময় অপচয় রোধ হবে।

 

কৃষি অধিদপ্তরের তথ্য মতে জানা যায়, একটি কম্বাইন হারভেস্টারের বাজার মূল্য ৩৫ লাখ টাকা, চারটি রাইস ট্রান্সপ্লান্টার মেশিন প্রতিটির বাজার মূল্য ৪ লাখ টাকা, চারটি রিপার মেশিন প্রতিটি বাজার মূল্য ২ লাখ টাকা। এসব যন্ত্রপাতি কৃষকদের ভর্তুকি মূল্যে বিতরণ করা হয়।

 

এ সময় সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সবুজ কান্তি ধর; সিমিট ও আইডিই এর প্রতিনিধি এবং অন্যান্য উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/এমরান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট