চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

মাদক মামলায় কক্সবাজারের ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড

কক্সবাজার সংবাদদাতা

১৪ মে, ২০২৪ | ৫:২০ অপরাহ্ণ

মাদক পাচারের অভিযোগে টেকনাফের ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেককে বিশ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

 

সোমবার (১৩ মে) ‘কক্সবাজার জেলা ও দায়রা জজের বিচারক মুন্সী আব্দুল মজিদের আদালত এই রায় ঘোষণা করেন।

 

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, টেকনাফ নয়াপাড়ার মোচনী রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল হামিদ হোসেন, মো. হোসেন জোহার, মো. জোবায়ের, লাল মোহাম্মদ, মো. ইয়াছিন, টেকনাফ নাইটং পাড়ার বশির আহমেদ ও হ্নীলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পূর্ব লেদা পাড়ার মো. আলম।

 

আদালত সূত্র জানায়, ২০২২ সালে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের পূর্ব পাশে মিয়ানমারের জলসীমার ভেতর থেকে একটি মাছ ধরার ট্রলার বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে। কোস্ট গার্ড ট্রলারটি আটক করে এবং তল্লাশি চালিয়ে এক লাখ দুই হাজার ইয়াবাসহ সাতজনকে আটক করে।

 

এ ঘটনায় টেকনাফ থানায় মাদক মামলা দায়ের করা হয়। দীর্ঘ বিচারিক কার্যক্রমের পর আদালত সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।

 

রাষ্ট্রপক্ষের আইনজীবী সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান রেজা (পিপি) বলেছেন, ‘এই রায় মাদক পাচারকারীদের মাদক ব্যবসায় নিরুৎসাহিত করবে এবং আদালতে দীর্ঘদিন ধরে ঝুলন্ত মামলার সংখ্যা কমাতে সাহায্য করবে।’

 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট