চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

কক্সবাজার সংবাদদাতা

৮ মে, ২০২৪ | ১০:৩৩ অপরাহ্ণ

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন প্রথম ধাপে অনুষ্ঠিত হয়েছে কক্সবাজার সদর উপজেলা নির্বাচন।

এতে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে জয়ী লাভ করেছেন বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার। এছাড়াও সদর উপজেলায় বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন রশিদ মিয়া এবং সংরক্ষিত ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন অধ্যাপক রোমেনা আক্তার।

বুধবার (৮ মে ) সন্ধ্যায় কক্সবাজার জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা নাজিম উদ্দিন এ ফলাফল ঘোষণা করেন।

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী নুরুল আবছার ৩৪ হাজার ৯৭৪ ভোট পেয়ে ৮ হাজার ৯১৯ ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান আনারস প্রতীকের প্রার্থী পেয়েছেন ২৬ হাজার ৫৫ ভোট।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকের প্রার্থী রোমেনা আক্তার ৩৬ হাজার ৫৪২ ভোট পেয়ে ১০ হাজার ২৭ ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলসি প্রতীকের প্রার্থী পেয়েছেন ২৬ হাজার ৫১৫ ভোট।

বুধবার (৮ মে ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ৮২টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দিনব্যাপী সুষ্ঠুভাবে সম্পন্ন হয় ভোটগ্রহণ। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ২২  হাজার ৮৬৮ জন। এর মধ্যে ৬৩ হাজার ৩৭৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

মোট ২৮.৪৪ শতাংশ ভোট কাস্ট হয়েছে বলে জানান নির্বাচন কমিশন।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় বীর  মুক্তিযোদ্ধা নুরুল আবছার বলেন, আমি জনতার রায়ে এর আগেও চারবার পৌর চেয়ারম্যান হয়েছিলাম। আজ আবারও মানুষের দোয়া-ভালোবাসা ও ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমি সর্বদাই জনগণের পাশে থেকে সেবা করে যাব। এই বিজয় জনগণকে উৎসর্গ করলাম। সেই সঙ্গে সদর উপজেলার সার্বিক উন্নয়নে কাজ করব এবং আর ভবিষ্যতেও অতীতের মতো সততার সাথে নিজের স্বার্থকে এড়িয়ে জনস্বার্থে আমরণ গরীব মানুষের গরীব জনপ্রতিনিধি হিসেবে মানুষের ভালোবাসায় বাঁচতে চাই। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট