চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

রাত পোহালেই কুতুবদিয়া উপজেলা পরিষদের ভোট

কুতুবদিয়া সংবাদদাতা

৭ মে, ২০২৪ | ৮:২২ অপরাহ্ণ

প্রচার প্রচারণা গতকাল সোমবার শেষ হয়েছে। দেশের ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে রাত পোহালেই অনুষ্ঠিত হবে  কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচন। স্থানীয় নির্বাচন অফিস ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

 

আজ মঙ্গলবার (৭ মে) বিকেলে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ইলেকট্রিক ভোটিং মেশিনসহ (ইভিএম) যাবতীয় সরঞ্জাম নিয়ে উপজেলার প্রতিটা ভোটকেন্দ্রে অবস্থান করবেন। আগামীকাল সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে।

 

এবারের নির্বাচনে কুতুবদিয়ায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে তিনজন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে দুইজনসহ মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

উপজেলা নির্বাচন অফিস সূত্র বলছে, আগামীকাল অনুষ্ঠেয় নির্বাচনে উপজেলার ৩৭টি কেন্দ্রে মোট ৯৭ হাজার ১৭০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তৎমধ্যে ৫১ হাজার ৫৬৯ জন পুরুষ ও ৪৫ হাজার ৬০১ জন নারী ভোটার রয়েছে।

 

কুতুবদিয়ায় এবার প্রথম ইভিএমে ভোটগ্রহণ চলবে। এ নিয়ে সকল প্রার্থীসহ ভোটারদের মাঝে নানা উৎসাহ উদ্দীপনার পাশাপাশি সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণের প্রত্যাশা রয়েছে।

 

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম পূর্বকোণকে বলেন, নির্বাচনকে ঘিরে আমরা সকল ধরনের প্রস্তুতি শেষ করেছি।

 

কুতুবদিয়ার ৩৭টি কেন্দ্রের মোট ২৫৮টি বুথে ভোট গ্রহণের জন্য ৪২ জন প্রিজাইডিং, ২৬৮ জন সহকারী প্রিজাইডিং ও ৫৯০ জন পোলিং অফিসার নিয়োজিত থাকবেন। এছাড়া সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য ১ জন জুডিসিয়াল ও ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ র‌্যাব, কোস্ট গার্ড, পুলিশ এবং পর্যাপ্ত আনসার বাহিনী মাঠে কাজ করবেন বলে জানান তিনি।

 

 

পূর্বকোণ/হাছান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট