চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল সীতাকুণ্ডের ৭ তলা ভবন, আহত ৬

সীতাকুণ্ড সংবাদদাতা

৪ মে, ২০২৪ | ৯:১৭ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি সাত তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভবনটির অগ্নি নির্বাপক ব্যবস্থা ভালো নয়। ফলে বড় দুর্ঘটনাও ঘটতে পারত। তবে তা ঘটেনি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

 

শনিবার (৪ মে) বিকাল ৩টায় পৌরসদরের মধ্যম মহাদেবপুর গ্রামে মন্দির সড়ক সংলগ্ন সৈয়দপুর টাওয়ারে এ ঘটনা ঘটে।

 

খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় ধোঁয়ার মধ্যে ছোটাছুটি করতে গিয়ে আহত হয়েছেন ৬ জন।

 

আহতরা হলেন- আবুল হাসেম (৪৮), রুমা আক্তার (৩৮), মমিতা আফরোজ (২৬), আব্দুল্লাহ বিজয় (৯), রহমান বিনয় (২) ও খালেদা বেগম (৫৫)।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বিকাল ৩টার দিকে সীতাকুণ্ড পৌরসদরের মধ্যম মহাদেবপুরে ৭ তলা বিশিষ্ট ভবন সৈয়দপুর টাওয়ারের ৫ম তলায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডেরর সূত্রপাত হয়। তা মূহূর্তেই ছড়িয়ে পড়লে পুরো ভবন ধোঁয়ায় অন্ধকারাচ্ছন্ন হয়ে যায়। এ সময় ধোঁয়ায় ছোটাছুটি করতে গিয়ে ছয়জন আহত হয়।

 

তবে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন এবং আহতদের উদ্ধার করেন।

 

সীতাকুণ্ড ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। খবর পেয়ে আমরা আগুন নিয়ন্ত্রণ করেছি। সেখানে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে ৬ জন আহত হন। আমরা তাদেরকে উদ্ধার করেছি।

 

তিনি বলেন, ভবনটির অগ্নি নির্বাপক ব্যবস্থা ভালো নয়। ফলে বড় ঘটনাও ঘটতে পারত। তবে তা হয়নি।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট